তামিম দলে থাকতে চায়নি, কারণ জানি না: মাশরাফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২১ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২৩
তামিম দলে থাকতে চায়নি, কারণ জানি না: মাশরাফি

ফাইল ফটো

ভারতের অনুষ্ঠিতব্য আইসিসি ওয়ানডে বিশ্বকাপ দলে জাগয়া পাননি ওপেনার তামিম ইকবাল। দল ঘোষণার পর টাইগারদের নির্বাচক দলের প্রধান মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, ‘ইনজুরির’ কনসান থাকায় তামিমকে বিশ্বকাপ দলে রাখা হয়নি। তবে, সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা জানালেন, তামিম নিজেই বিশ্বকাপ দলে থাকতে চাননি।

বিশ্বকাপ দল ঘোষণার আগেই সংবাদ মাধ্যমের সংবাদের জেরে ছড়িয়ে পড়ে তামিম ইকবালকে নাও রাখা হতে পারে বিশ্বকাপে। অধিনায়ক সাকিব নাকি ‘ইনজুরি’ আক্রান্ত তামিমকে নিয়ে বিশ্বকাপে যেতে চান না। কোচ হাথুরুসিংহেরও একই মতামত।

এমন পরিস্থিতিতে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্বকাপ দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যের বিশ্বকাপ দলে মাহমুদউল্লাহ রিয়াদকে ফেরানো হলেও তামিম ইকবালকে বাদ দেওয়া হয়েছে। মাহমুদউল্লাহ রিয়াদের বিষয়ে ভক্তরা সস্থির নিঃশ্বাস ফেললেও তামিম ইকবালকে না রাখা নিয়ে শুরু হয় নতুন আলোচনা।

গুঞ্জন উঠেছে কোচ হাথুরুসিংহে এবং অধিনায়ক সাকিব আল হাসানের না চাওয়ার ফলেই বিশ্বকাপ দলে তামিম ইকবালকে রাখা হয়নি। তবে এ বিষয়ে প্রধান নির্বাচক জানিয়েছেন, সকলেই সম্মতিক্রমেই ‘ইনজুরি’ আক্রান্ত তামিম ইকবালকে নেওয়া হয়নি।

এদিকে তামিম ইস্যুতে যুক্ত থাকলেও মাশরাফি কোন কথা বলেননি। তবে এবার মুখ খুললেন সাবেক এ সফল অধিনায়ক। ফেসবুকে নিজের ব্যক্তিগত অ্যাকাউন্টে এক স্ট্যাটাসে বিষয়টি নিয়ে কথা বলেন তিনি।

মাশরাফি লিখেন, “একটি তথ্য হয়তো সবাই ভুল দিচ্ছে। তামিমকে বাদ দিয়েছে। আসলে সত্য হলো তামিম দলে থাকতে চায়নি। দলে না রাখা আর থাকতে না চাওয়ার ব্যবধানটা অনেক। আমার মনে হয় এতটুকু সম্মান তামিমের প্রাপ্য।”

তিনি আরও বলেন, “এখন প্রশ্ন হতে পারে তামিম কেন দলে থাকতে চাইল না। আসলে সে উত্তর আমার কাছে নাই। সেটা একমাত্র তামিমই বলতে পারে।”



শেয়ার করুন :