সাকিব কোন রুল ব্রেক করেননি: তাসকিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০১ পিএম, ২৭ অক্টোবর ২০২৩
সাকিব কোন রুল ব্রেক করেননি: তাসকিন

বিশ্বকাপে ব্যাট কিংবা বল হাতে ভালো করতে পারছেন না টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। তবে নিজের সমস্যা সমাধানে হঠাতই দেশে ফিরে শৈশবের কোচ নাজমুল আবেদীন ফাহিমের কাছে অনুশীলন করেছেন তিনি। বিশ্বকাপের দল থেকে সাকিবের এভাবে দেশে ফিরে আলাদা অনুশীলন করাটাকে ইতিবাচক হিসেবেই দেখছেন দলে বাকি সদস্যরা।

নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামার আগের দিন শুক্রবার (২৭ অক্টোবর) সংবাদ সম্মেলনে হাজির হয়ে টাইগার পেসার তাসকিন আহমেদ এমন তথ্য জানিয়ে।

তাসকিন বলেন, “নিজের কিছু বিষয়ের উন্নতির জন্য সেখানে (ঢাকা) গিয়েছিল সে (সাকিব)। আপনি জানেন, যেমনটা প্রত্যাশা ছিল, তেমন ভালো ব্যাটিং হয়নি। দলের ভালোর জন্য কিছু নির্দিষ্ট অনুশীলন করতে গিয়েছিলেন তিনি। এ জন্য আমাদের আরও প্রশংসা করা উচিত।”

সাকিবের ঢাকা ফিরে অনুশীলন করা টিম মেনেজম্যান্টের অনুমতি নিয়েই হয়েছে বলে জানান তাসকিন। বলেন, “টিম মেনেজম্যান্টের সাথে সে (সাকিব) যখন কথা বলেছে যে তার ব্যাটিং নিয়ে একটা জিনিস একটু প্র্যাকটিস করা দরকার। সেই দিনটা রেস্ট ডেও ছিল, আবার কলকাতা থেকে কাছেও ছিল। এ জন্য আসলে সে (সাকিব) গিয়েছে।”

তিনি বলেন, “সে (সাকিব) তো আসলে অন্য কোন পারপাসে যায় নাই, প্র্যাকটিস রিলেটেস পারপাসে গিয়েছিল। তো কোচ এবং টিম মেনেজম্যান্ট যখন ওকে ফাইন, তখন সে গেছে। কোন কিছু আসলে রুল ব্রেক করে যায়নি, পারমিশন নিয়ে গেছে এবং গিয়ে কিন্তু চার ঘণ্টা ব্যাটিং প্র্যাকটিস করছে, প্র্যাকিটস করে তার পরের দিনই আবার চলে (কলকাতা) আসছে।”

তাসকিন আরও বলেন, “এটা আসলে আমরা প্লেয়াররা এপ্রিশিয়েট করছি যে রেস্ট দিনও সে গিয়ে…। তার ব্যাটিংটা খুবই গুরুত্বপূর্ণ আমাদের টিমের জন্য, সেও মরিয়া কিভাবে ভালো করা যায়। আসার (কলকাতা) পর আমরা টিমের সবাই একসাথে ডিনার করছি, আড্ডা দিয়েছি।”

মিরপুরে সাকিবকে দেখে ‘ভুয়া ভুয়া’ ধ্বনি

বিশ্বকাপে নিজেদের খেলা পাঁচ ম্যাচের মধ্যে মাত্র একটিতে জয় পেয়েছি বাংলাদেশ। সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে হলে বাকি চার ম্যাচের মধ্যে একটিতে হারা যাবে না।

নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ নিয়ে তাসকিন বলেন, “আশা করছি সামনে নতুন করে শুরু করবো আমরা। সামনের চারটা ম্যাচে যদি ভালো খেলতে পারি, জিততে পারি; তাহলে ডিফারেন্স কিছু হতেও পারে। এখন আসলে কালকে (শনিবার) ম্যাচ নিয়ে চিন্তা ভাবনা।”

তাসকিন বলেন, ‘এখনই সব কিছু শেষ হয়ে যায়নি। এ মুহূর্তে আমরা ম্যাচ বাই ম্যাচ খেলার পরিকল্পনা করছি। হ্যাঁ ব্যাটিং-বোলিং, দুই বিভাগেই আমরা প্রত্যাশা অনুযায়ী ভালো খেলতে পারিনি। তবে এখনও চারটি ম্যাচ বাকি। এ জন্য আমরা ভালো করার জন্য উন্মুখ হয়ে আছি।”



শেয়ার করুন :