বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট শেষ ডেভিড উইলির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৪ পিএম, ০১ নভেম্বর ২০২৩
বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট শেষ ডেভিড উইলির

বিশ্বকাপে ইংল্যান্ডের শেষ ম্যাচের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ৩৩ বছর বয়সি ইংলিশ ক্রিকেটার ডেভিড উইলি। ২০২৩-২৪ চক্রের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পর এ ঘোষণা দিয়েছেন তিনি।

ভারত বিশ্বকাপে গুটি কয়েক যে ক’জন ক্রিকেটার ইংল্যান্ডের হয়ে কিছুটা দক্ষতা প্রদর্শন করতে পেরেছেন তাদের মধ্যে উইলির নামও রয়েছে। মুম্বাইয়ে দক্ষিণ আফ্রিকার কাছে বিশাল পরাজয়ের পর ইংলিশ একাদশে ফিরে তিন ম্যাচে বল হাতে ৫ উইকেট সংগ্রহ করেছেন তিনি। একই সাথে ব্যাট হাতে লোয়ার অর্ডারে করেছেন ৪২ রান।

তবে এতে ‘মন ভরেনি’ রব কি’র। ইংলিশ বিশ্বকাপ স্কোয়াডের একমাত্র সদস্য হিসেবে কেন্দ্রীয় চুক্তির বাইরে ছিটকে দিয়েছেন উইলিকে। গত সপ্তাহে ঘোষিত ঘোষিত কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ২৬ জনের তালিকায় নেই উইলির নাম। এমনকি জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ‘নিজের ভালোর জন্য’ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

নিজের ইনস্টিগ্রাম পেইজে উইলি লিখেন, আমি কখনো এ রকম একটি দিন চাইনি। শিশুকাল থেকেই আমার একমাত্র স্বপ্ন ছিল ইংল্যান্ডের হয়ে ক্রিকেট খেলা। তাই অনেক চিন্তা-ভাবনা শেষে চলমান বিশ্বকাপ শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে যাচ্ছি। আমার মতে অবসেরর জন্য এটাই সঠিক সময়।

ভারতে চলমান বিশ্বকাপে অস্ট্রেলিয়া, নেদারল্যান্ডস এবং পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের শেষ তিনটি গ্রুপ ম্যাচে ‘নিজের স্বর্বস্ব দিয়ে খেলার’ অঙ্গীকারও করেছেন উইলি।

তিনি বলেন, বিশ্বকাপে আমাদের পারফরম্যান্সের সাথে আমার সিদ্ধান্তের কোন সম্পর্ক নেই। আমি এখনও আমার সেরা ক্রিকেট খেলছি এবং মাঠের বাইরে আমার আরও অনেক কিছু দেওয়ার আছে বলে মনে করি।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও নিজ দেশে এবং বিশ্বজুড়ে সংক্ষিপ্ত ভার্সনের ক্রিকেট খেলে যাবেন বলে জানিয়েছেন উইলি।
২০১৫ সালের মে মাসে মালাহিডে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে ইংল্যান্ডের হয়ে অভিষেক হয়েছিল উইলির।


শেয়ার করুন :