এখনই টাকার চিন্তা মাথায় আসা উচিত না, সময় হলে বিসিবি দেখবে : পাপন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩০ পিএম, ১৯ ডিসেম্বর ২০২৩
এখনই টাকার চিন্তা মাথায় আসা উচিত না, সময় হলে বিসিবি দেখবে : পাপন

বাংলাদেশ ক্রিকেটে যেকোন কিছু প্রথমবারের মতো অর্জন হলে বোর্ড থেকে বোনাস ঘোষণা দেওয়া হয়। তবে সদ্য এশিয়া কাপ জয় করা অনুর্ধ্ব-১৯ দলের জন্য থাকছে না বিশেষ কোন আর্থিক পুরস্কার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভপতি নাজমুল হাসান পাপন জানালেন, এখনই তাদের মাথায় টাকা-পয়সার চিন্তা আসার দরকার নেই, সময় হলে বিসিবি সেটা দেখবে। তারা যেন ভালো খেলে যায়।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) এশিয়া কাপ জয়ী যুবাদের সাথে ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে রাতের খাবার খেয়েছেন বিসিবি সভাপতি। দেশের বাইরে থাকায় গতকাল বিসিবিতে উপস্থিত থাকতে পারেননি তিনি।

রাতের খাবার এবং শুভেচ্ছা বিনিময় অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি এবং টুর্নামেন্ট সেরা আশিকুর রহমান শিবলিকে সাথে নিয়েই সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন বিসিবি সভাপতি।

নাজমুল হাসান পাপন বলেন, “আমি খেলাগুলো (অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপে বাংলাদেশের ম্যাচ) দেখেছি, তারা ভালো খেলেছে। আমরা কী চাই, আমরা সবাই চাই তারা ভালো খেলুক। হার-জিত তো খেলার মধ্যে থাকবেই, একটা ভালো দলও হেরে যেতে পারে। ”

তিনি বলেন, “ওরা যেভাবে খেলেছে.. ওদের খেলাটা আমার ভালো লেগেছে। ওরা মাত্র শুরু করলো, যদি বলি ওরা আমাদের নজরে আসলো। এখন তাদেরকে লম্বা সময় পাড়ি দিতে হবে। এখান থেকে ওরা চলে যাবে বিশ্বকাপে, ওদের যেমনটা (এশিয়া কাপে) দেখেছি, ওরা এটা যদি ধরে রাখতে পারে বিশ্বকাপেও তারা ভালো করবে। ”

যুবাদের হাত ধরেই প্রথমবারের মতো ২০২০ সালে বিশ্বকাপ জিতিছে বাংলাদেশ। দেশের ক্রিকেট ইতিহাসে যা এখন পর্যন্ত সবচেয়ে বড় অর্জন। এবার সেই যুব দলের হাত ধরেই প্রথমবারের মতো এশিয়া চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ।

বোনাস বিষয়ে এক প্রশ্নের জবাবে বিসিবি প্রধান বলেন, “আমি একেবারেই মনের কথা বলছি, সেটা হয়তো অনেকের ভালো নাও লাগতে পারে। আমি চাই ওরা শুধু খেলায় মনোযোগী থাকুক। ওরা মাত্র খেলা শুরু করছে। এই সময়টাতে টাকা-পয়সার কথা ওদের মাথাতেই আসা উচিত না। যখন সময় হবে বিসিবি তাদেরকে দেখবে।”


শেয়ার করুন :