একসঙ্গে দুই ফরম্যাটকে বিদায় বললেন ওয়ার্নার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৮ পিএম, ০১ জানুয়ারি ২০২৪
একসঙ্গে দুই ফরম্যাটকে বিদায় বললেন ওয়ার্নার

লাল বলের ক্রিকেটকে বিদায়ের ঘোষণা আগেই দিয়ে রেখেছেন ডেভিড ওয়ার্নার। তবে বছরের প্রথম দিনেই চমকে দিলেন তিনি। জানিয়ে দিলেন ওয়ানডে ফরম্যাটকেও বিদায়। জানিয়ে দিলেন, ওয়ানডে ক্রিকেটও আর খেলবেন না। অস্ট্রেলিয়ার হয়ে শুধু টি-টোয়েন্টি চালিয়ে যাবেন।

সোমবার (১ জানুয়ারি) সিডনিতে এক সংবাদ সম্মেলনে বিশ্বকাপ জয়ী এ অস্ট্রেলিয়ান ক্রিকেটার। সিডনিতে পাকিস্তানের বিপক্ষে চলমান সিরিজ দিয়ে টেস্ট ক্যারিয়ারের ইতি টানবেন তিনি।

সংবাদ সম্মেলনে ওয়ার্নার বলেন, ‍“আমি ওয়ানডে থেকেও অবসর নিচ্ছি। বিষয়টি আমি বিশ্বকাপজুড়েই বলে আসছিলাম। এর মধ্যেই ভারতের মাটিতে বিশ্বকাপ জিতলাম, যেটা অনেক বড় অর্জন।”

ওয়ার্নারের ঘোষণা অনুযায়ী তাকে আর জাতীয় দলের হয়ে ওয়ানডে দলে দেখা যাবে না। সেই হিসেবে তার সর্বশেষ ওয়ানডে ম্যাচ হয়ে থাকবে গত বছরের ১৯ নভেম্বর আহমেদাবাদের বিশ্বকাপ ফাইনাল। যেখানে ভারতকে হারিয়ে অস্ট্রেলিয়া ষষ্ঠ বিশ্বকাপ ট্রফি জিতেছে। দেশটির হয়ে দুটি বিশ্বকাপ জয়ের দলে ছিলেন ওয়ার্নার।

এক সাথে দুই সংস্কার থেকে বিদায় নিলেও ২০২৫ সালে পাকিস্তানে হতে যাওয়া চ্যাম্পিয়নস ট্রফির জন্য দরজা খোলা রেখেছেন ওয়ার্নার। বলে রেখেছেন, দলের প্রয়োজন হলে বা ডাকলে চ্যাম্পিয়নস ট্রফিকে খেলবেন তিনি।

তিনি বলেন, “আজ আমি দুটি সংস্করণ থেকেই অবসরের সিদ্ধান্ত নিচ্ছি, যা আমাকে বিশ্বজুড়ে লিগ খেলার এবং ওয়ানডে দলকে সামনে এগিয়ে যাওয়ার সুযোগ করে দেবে। আমি জানি সামনে চ্যাম্পিয়নস ট্রফি আছে। সামনের দুই বছর আমি যদি ভালো ক্রিকেট খেলি এবং দলের কাউকে দরকার হয়, আমি থাকব।”

২০০৯ সালের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়েছিল ওয়ার্নারের। ১৫ বছরের ক্যারিয়ারে দুুটি বিশ্বকাপ জিতেছেন তিনি। আন্তর্জাতিক ওয়ানডেতে অস্ট্রেলিয়ার ষষ্ঠ সর্বোচ্চ রান সংগ্রাহক ওয়ার্নার। এখন পর্যন্ত ১৬১ ওয়ানডেতে ৪৫.৩০ গড়ে ৬ হাজার ৯৩২ রান করেছেন তিনি। এর মধ্যে ২২টি সেঞ্চুরি হাঁকিয়েছেন।


শেয়ার করুন :