সাকিব ইস্যুতে ‌‘গুতাগুতি’ করতে মানা তামিমের, ‘অবসরের’ তথ্য দ্রুতই জানাবেন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৫ পিএম, ২০ জানুয়ারি ২০২৪
সাকিব ইস্যুতে ‌‘গুতাগুতি’ করতে মানা তামিমের, ‘অবসরের’ তথ্য দ্রুতই জানাবেন

দীর্ঘদিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেট খেললেন তামিম ইকবাল। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের দ্বিতীয় দিন রংপুর রাইডার্সের বিপক্ষে জয় পেয়েছে তামিম ইকবালের ফরচুন বরিশাল। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে হাজির হওয়া তামিম ইকবালের কাছে নানা প্রশ্নের মাঝে ছিল সাকিব ইস্যু। তবে সাকিব ইস্যু নিয়ে সাংবাদিকদের তামিম ইকবাল বলেন, বিষয়টি নিয়ে শুধু শুধু ‘গুতাগুতি’ করেন।

বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে খেলছেন তামিম ইকবাল। তবে চলমান বিপিএলে নেতৃত্ব দিচ্ছেন না তিনি। সাকিব দলে থাকলেও রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান। শনিবার (২০ জানুয়ারি) নিজেদের প্রথম ম্যাচে খেলেছেন সাকিব। জাতীয় দলের এই দুই ক্রিকেটারের ‘বন্ধু থেকে শত্রু’ হওয়ার খবর সবারই জানা। ফলে সাকিব-তামিমের মুখোমুখি হওয়া ম্যাচটি নিয়ে দর্শক মহলে ছিল আলাদা উত্তেজনা।

খেলায় তামিম ইকবালের ব্যাট করার সময় বল করেছেন সাকিব। এসব গ্যালারিতে ছিল পক্ষে-বিপক্ষে ভক্তদের নানা স্লোগান। খেলার মাঠে দেখা হলেও সাকিবের সাথে কোন কথা হয়েছিল কি-না জানতে চাইলে তামিম বলেন, “না”। পরে আরও একটি প্রশ্নের কিছুটা রিবর্তবোধও করেন তামিম।

“আমি মনে করি এ প্রশ্নটি অপ্রয়োজনীয়। আপনারা সবাই জানেন, তো কেন একটা জিনিস নিয়ে বারে বারে গুতান? আপনি (সাংবাদিক) ওরে (সাকিব) জিজ্ঞাসা করেন। যে বিষয়টা নিয়ে কিছু বলেন” তামিম ইকবাল।

বাংলাদেশ জাতীয় দলে আবারও কখনো দেখা যাবে কি-না কিংবা অধিনায়ক হিসেবে আবারও দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে কি-না -এমন প্রশ্নের তামিমের সরাসরি উত্তর। বলেন, “ক্যাপ্টিন্সি নিয়ে আগেও যে কথা ছিল আমার এখনো সেই কথাই রয়েছে।” অর্থাৎ, জাতীয় দলের অধিনায়কত্বে আর ফিরবেন না। তিনি আরও বলেন,“ বিপিএল আমায় একটা দায়িত্ব (অধিনায়ক) দেওয়া হয়েছে। তবে এটা (অধিনায়কত্ব) এনজয় করি না। এই এটা করো, ওটা করো।”

একই সাথে অন্য একটি প্রশ্নে জানতে চাওয়া হয় যে, কবে আবারও আন্তর্জাতিক ক্রিকেট দেখা যেতে পারে। এ প্রশ্নের উত্তর সরাসরি দেন তিনি। তবে তামিমের কথায় বোঝা যায়, হয়তো তিনি আরও জাতীয় দলে ফিরবেন না। তামিম বলেন, “খুব দ্রুতই জানিয়ে দেব। বিপিএল শেষেই সব জানিয়ে দেব।”

দীর্ঘদিন পর ক্রিকেটে ফিরলেন ভালোভাবেই খেলেছেন তামিম। নিজের খেলা নিয়ে তামিম বলেন, “প্রথম দিকে কিছুটা নাভার্স ছিলাম। তবে দ্রুতই ঠিক হয়ে গেছে। আজ আমি আক্রমণাত্ম খেলেছি। ওভাবে আউট হওয়াটা ঠিক হয়নি।”


শেয়ার করুন :