অন্তবর্তী মুক্ত হলো পিসিবি, নতুন চেয়ারম্যান নাকভি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৪ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০২৪
অন্তবর্তী মুক্ত হলো পিসিবি, নতুন চেয়ারম্যান নাকভি

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মিডিয়া মোঘল হিসেবে পরিচিত মুখ মহসিন নাকভি। ২০২২ সালের ডিসেম্বরে রমিজ রাজাকে বরখাস্ত করার পর নির্বাচিত প্রথম চেয়ারম্যান হলেন তিনি।

ক্রিকেট-পাগল দেশটির বোর্ডের তিন বছরের মেয়াদে নতুন দায়িত্ব পালন করবেন পাঞ্জাব রাজ্যের তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রী নাকভি। পিসিবি দেওয়া এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

নির্বাচিত হওয়ার পর নাকভি বলেছেন, “আমি সর্বসম্মতভাবে নির্বাচিত হওয়ায় গভীরভাবে সম্মানিত এবং কৃতজ্ঞবোধ করছি। আমি দেশে খেলাটির মান বাড়াতে এবং পাকিস্তান ক্রিকেট প্রশাসনে পেশাদারিত্ব আনতে সম্পূর্ণভাবে দৃঢ়প্রতিজ্ঞ।”

২০২২ সালের ডিসেম্বরে রমিজ রাজাকে বরখাস্ত করার পর নির্বাচিত প্রথম চেয়ারম্যান ৪৫ বছর বয়সী নাকভি। বাকি এই সময়ে বোর্ডের অন্তবর্তী প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন নাজাম শেঠি এবং জাকা আশরাফ।

ঘরোয়া ক্রিকেট কাঠামো এবং জাতীয় দলের পারফরমেন্সের উন্নতি করাই প্রথম কাজ হবে নাকভির। সম্প্রতি অস্ট্রেলিয়ায় তিন ম্যাচের টেস্ট সিরিজ ৩-০ এবং নিউজিল্যান্ডে টি-টোযেন্টি সিরিজে হেরেছে পাকরা।

নবনির্বাচিত চেয়ারম্যান নাকভির সামনে এখন প্রধান চ্যালেঞ্জ ২০২৫ সালের ফেব্রুয়ারিতে আট-জাতির চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করা।

কারণ, রাজনৈতিক ইস্যুতে দীর্ঘদিন ধরে পাকিস্তান সফর থেকে বিরত আছে চিরপ্রতিন্দ্বন্দি ভারতীয় ক্রিকেট দল। এবই কারণে সর্বশেষ এশিয়া কাপও যৌথ্যভাবে আয়োজন করতে হয়েছিল।


শেয়ার করুন :