স্বাধীনভাবে না হলে কাজে আনন্দ নেই, যাওয়ার রাস্তা খোলা : লিপু

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল নির্বাচনে স্বাধীনতা নিয়ে কথা হয়েছে উল্লেখ করে টাইগারদের নতুন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বলেছেন, স্বাধীনভাবে না হলে কোন কাজ করে আনন্দ নেই। রাস্তা সব সময় খোলা, আসার রাস্তাও খোলা, যাওয়ার রাস্তাও খোলা।

টাইগারদের প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পাওয়ার মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) প্রথমবারের মতো সাংবাদিকদের সাথে কথা বলেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক এই ক্রিকেটার।

এ সময় তার সাথে নির্বাচক প্যানেলের আরেক নতুন সদস্য হান্নান সরকার উপস্থিত ছিলেন। তবে আগের প্যানেলে থাকা আব্দাুর রাজ্জাকের মেয়াদ বাড়ানো হলেও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন না।

দল নির্বাচনে স্বাধীনতা নিয়ে এক প্রশ্নের জবাবে টাইগারদের প্রধান নির্বাচক বলেন, ‍“স্বাধীনতা থাকবে, এ বিষয়টা নিয়ে আমার কথা হয়েছে। তবে আগের প্রসেসটা নিয়ে কথা বলতে চাই না। যেহেতু দল নির্বাচন, সেক্ষেত্রে ক্যাপ্টেন ও কোচ অবশ্যই যুক্ত থাকবেন।”

তিনি বলেন, “প্লেয়ারদের সাথে অবশ্যই বসবো। তাদের সাথে আলোচনা হবে। এখানে (জাতীয় দলে) অনেকের সাথে আমার পরিচয় আছে, নতুন অনেকের সাথে পরিচয় নাই। তাদের সাথে পরিচিত হওয়ার চেষ্টা করবো। কথা বলার চেষ্টা করবো।”

ক্রিকেটারদের সাথে একটা ভালো সম্পর্ক তৈরি করা নিয়ে গাজী আসরাফ হোসেন লিপু বলেন, “ক্রিকেটারদের সাথে মতবিনিময় করলেও ডেফিনেটলি... সেটা হওয়া উচিত। আমাদের সেই সম্পর্কটা স্থাপন করতে... ক্রিকেটারদের কাছে পাওয়ার উপর নির্ভর করবে। সেটা আমরা ডেফেনেটলি করবো।”

তিনি আরও বলেন, “আমি বিশ্বাস করি যে, স্বাধীনভাবে না হলে কাজ করে তো কোন আনন্দ নাই। তো, রাস্তা সব সময় খোলা আছে। আসার রাস্তাও খোলা, যাওয়ার রাস্তাও খোলা।”


শেয়ার করুন :