বিশ্বকাপে খুব বেশি কিছু প্রত্যাশা না করার আহ্বান প্রধান নির্বাচকের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ১৪ মে ২০২৪
বিশ্বকাপে খুব বেশি কিছু প্রত্যাশা না করার আহ্বান প্রধান নির্বাচকের

টি-টোয়েন্টি বিশ্বকাপে খুব বেশি কিছু প্রত্যাশা না করতে আহ্বান জানিয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। বলেন, বড় লক্ষ্য পূরণ করার মতো দল এখনো হয়ে উঠেনি বাংলাদেশ।

মঙ্গলবার (১৪ মে) বিশ্বকাপের জন্য দল ঘোষণার পর এমন কথা বলেন টাইগারদের প্রধান নির্বাচক। লিপু বলেন, “আমাদের প্রাথমিক আশা প্রথম রাউন্ডের বাঁধা টপকানো। আমরা যদি দ্বিতীয় রাউন্ডে যেতে পারি, তাহলে আমাদের পরবর্তী লক্ষ্য নির্ধারণ করা হবে।”

তিনি বলেন, “গ্রুপ পর্বে আমরা দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার মতো দলের বিপক্ষে খেলবো। আমরা শ্রীলংকার বিপক্ষে জয়ে প্রত্যাশা করতে পারি কিন্তু আমাদের হারানোর উপায়ও জানে লঙ্কানরা। এ জন্য চাপে থাকবে দু’দলই।”

“সবকিছু বিবেচনায় আমাদের চেয়ে অনেক এগিয়ে দক্ষিণ আফ্রিকা। আমরা যদি ওই ম্যাচটি জিততে চাই তাহলে তাদের চেয়ে খুব ভালো খেলতে হবে আমাদের বা তাদের খুব খারাপ খেলতে হবে। নেপাল ও নেদারল্যাসন্ডের বিপক্ষে অন্য দু’টি ম্যাচ আমরা জিততে পারবো বলে আশাবাদী।” -বলেন প্রধান নির্বাচক।

বিশ্বকাপ নিয়ে খুব বেশি প্রত্যাশা না করতে ভক্তদের প্রতি সম্প্রতি আহ্বান জানিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তও। লিপুর মতে খুব বেশি প্রত্যাশা না করে ম্যাচ বাই ম্যাচ খেলার কথাই বুঝিয়েছেন টাইগার দলনেতা।

লিপু বলেন, “আমাদের দেশে ক্রিকেট অত্যন্ত জনপ্রিয়। এমনকি আমরা যখন বড় ইভেন্টে খেলিনি, তখনও পরিপূর্ণ স্টেডিয়ামই দেখেছি। ১৯৯৭ সাল থেকে আমি এটি লক্ষ্য করছি। সেই উন্মাদনা এখন ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। তেমনটা ভেবেই হয়তো ওভাবে বলেছেন অধিনায়ক। তার চাওয়া, সবাই যেন খুব বেশি আশা না করে।”

তিনি আরও বলেন, “দল সেমি ফাইনালে খেলবে- টি-টোয়েন্টি ক্রিকেটে আমরা এখনও সেই পর্যায়ে পৌঁছাতে পারিনি। অর্থাৎ ধাপে ধাপে সামনে এগিয়ে যাওয়াটাই বুঝিয়েছে অধিনায়ক।”

টি-টোয়েন্টি বিশ্বকাপেন বাংলাদেশের সেরা পারফরমেন্স ২০২২ আসর। আসরে সুপার টুয়েলভ পর্বে দুই ম্যাচ জিতেছিল টাইগাররা। ভারতের বিপক্ষে ভালো খেলেও শেষ পর্যন্ত বৃষ্টি আইনে ৫ রানে হেরেছিল বাংলাদেশ।



শেয়ার করুন :