জিম্বাবুয়ের চেয়ে মোস্তাফিজের আইপিএল খেলা ভালো: আকরাম খান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৬ পিএম, ১৫ এপ্রিল ২০২৪

দেশের হয়ে ফর্মে না থাকা মোস্তাফিজুর রহমান আইপিএলে নিজেকে ফিরে পেয়েছেন। চেন্নাই সুপার কিংসের হয়ে ৬ ম্যাচে ১০ উইকেট নিয়ে যৌথভাবে দ্বিতীয়স্থানে আছেন তিনি। বিশ্বকাপের আগে সাবেক অধিনায়ক আকরাম খান মনে করেন, ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজে না খেলে মোস্তাফিজকে আইপিএল খেলতে দিলে ভালো হবে।

আকরাম খান বলেন, “মোস্তাফিজ যে মানে প্লেয়ার, ওকে যদি আপনি ইউজ করতে পারেন তাহলে আপনি শতভাগ লাভবান হবেন। যেটা আপনার ধোনির টিম করছে। কলকাতার বিপক্ষে ও (মোস্তাফিজ) যেভাবে বল করেছে, যেভাবে প্ল্যান করেছে। সে চেন্নাইয়ের হবে যত ম্যাচ খেলবে আমার মনে হয় পারসোরালি সে বেনিফিটেড হবে। তার সাথে সাথে বাংলাদেশও লাভবান হবে।”

চলমান আইপিএলে চেন্নাইয়ের হয়ে এখন পর্যন্ত ৬টি ম্যাচ খেলেছেন মোস্তাফিজুর রহমান। তার মধ্যে সর্বশেষ মুম্বাইয়ের বিপক্ষে বল হাতে সবচেয়ে বেশি রান দিয়েছেন তিনি। এছাড়া বাকি পাঁচ ম্যাচেই বল হাতে প্রতিপক্ষ দলের ভয়ের কারণ ছিলেন এবারের আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি।

চলতি মাসেই সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। ধারণা করা হচ্ছে, বিশ্বকাপের প্রস্তুতিমূলক এ সিরিজে খেলার জন্য আইপিএল থেকে মোস্তাফিজকে ডেকে আনা হতে পারে। তবে সাবেক অধিনায়ক আকরাম খানের মত, জিম্বাবুয়ের বিপক্ষে খেলার চেয়ে মোস্তাফিজ আইপিএল খেললেই ভালো হবে।

তিনি বলেন, “জিম্বাবুয়ের বিপক্ষে খেলার চেয়ে আমার মনে হয় যে ওখানে (আইপিএল) খেললে অনেক কিছু শিখবে (মোস্তাফিজ)। ড্রেসিং রুম আছে, বড় প্লেয়ার আছে তাদের সাথে খেলবে, ওখানকার স্ট্রাইকরেট ভালো। আমার মনে হয় যে এ সুযোগটা তাকে (মোস্তাফিজ) দেওয়ার উচিত।


শেয়ার করুন :