মোস্তাফিজের কাছ থেকে আইপিএলের অনেক প্লেয়ার শিখছে : জালাল ইউনুস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩০ পিএম, ১৭ এপ্রিল ২০২৪
মোস্তাফিজের কাছ থেকে আইপিএলের অনেক প্লেয়ার শিখছে : জালাল ইউনুস

দেশের জার্সি গায়ে বেশ কিছুদিন ধরের ফর্মে না থাকলেও আইপিএলের চলতি আসরে চেন্নাইয়ের হয়ে দারুণ খেলছেন মোস্তাফিজুরর রহমান। তবে ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ থাকায় পুরো আসর না খেলেই তাকে দেশে ফিরে আসতে হচ্ছে।

জিম্বাবুয়ের বিপক্ষে খেলার চেয়ে বিশ্বকাপের আগে আইপিএল খেললে মোস্তাফিজের জন্য ভালো হতো কি-না বিষয়টি নিয়ে দৃষ্টি আকর্ষণ করলে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, “মোস্তাফিজকে আইপিএল খেলে শেখার কিছু নাই। মোস্তাফিজের লার্নিং প্রেসেস ওভার। বরং মোস্তাফিজের কাছ থেকেই শিখতে পারে ওখানে আইপিএলের অনেক প্লেয়াররা।”

চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা মোস্তাফিজকে সর্বশেষ ১ মে পর্যন্ত এনওসি বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে মোস্তাফিজকে ১ তারিখ সর্বশেষ ম্যাচ খেলে ২ মের মধ্যে ঢাকায় ফিরতে হবে এবং দলের সাথে যোগ দিতে হবে।

জালাল ইউনুস বলেন, “এতে বাংলাদেশের কোন বেনিফিট হবে না (মোস্তাফিজ আইপিএল খেললে)। মোস্তাফিজের কাছে থেকে অন্যদের বেনিফিট হবে।”

তিনি বলেন, “ওখানে (আইপিএল) মনে হতে পারে মাত্র চার ওভারের খেলা। তো এটা কি জানেন, কত ধকল নিতে হয়? রাতেও তাদের ট্রাভেল করতে হয়, খেলা শেষে রাত ১টার দিকে ঘুমিয়ে থেকেও ট্রাভেল করতে হয়, অনেক কষ্ট।”

জালাল ইউনুস বলেন, “আমাদের কনসার্ন হচ্ছে মোস্তাফিজের হেল্থ, তার ফিটনেস। ওখানে (আইপিএলে) তারা চাইবে মোস্তাফিজের কাছ থেকে শতভাগ নেওয়ার জন্য। তার ফিটনেসের দিকে তাদের কোন মাথাব্যাথা নাই, কিন্তু আমাদের আছে।”

“মোস্তাফিজকে বাংলাদেশে ফেরানোর কারণ শুধু জিম্বাবুয়ের বিপক্ষে খেলানোর জন্য না। জিম্বাবুয়ে সিরিজে আমরা তাকে বিশ্রাম দিয়েই খেলাবো। কিন্তু আইপিএলে তো তা (বিশ্রাম) হবে না। মোস্তাফিজের লার্নিং প্রসেস ইজ ওভার, মোস্তাফিজকে শেখানোর জন্য ওখানে আর কিছু নাই। সাত আট বছর ধরে ওখানে (আইপিএল) ক্রিকেট খেলে।” -বলেন জালাল ইউনুস।



শেয়ার করুন :