নতুন কোচ খুঁজবে ভারত, দ্রুতই নিয়োগ বিজ্ঞপ্তি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪২ পিএম, ১০ মে ২০২৪
নতুন কোচ খুঁজবে ভারত, দ্রুতই নিয়োগ বিজ্ঞপ্তি

রোহিত শর্মা-বিরাট কোহলিদের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করা রাহুল দ্রাবিড়ে মেয়াদ শেষ হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে। তবে এরপর আর সরাসরি দ্রাবিড়ের মেয়াদ বাড়াবে না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে চাইলে দ্রাবিড় নতুন করে আবারও আবেদন করতে পারবেন।

বিসিসিআই সেক্রেটারি জয় শাহ এ তথ্য জানিয়েছেন। একই সাথে নতুন কোচ চেয়ে দ্রুতই ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) নিয়োগ বিজ্ঞপ্তি দেবে বলেও জানিয়েছেন তিনি।

জয় শাহ বলেন, “রাহুলের (রাহুল দ্রাবিড়) মেয়াদ জুন পর্যন্ত। পুনরায় দায়িত্ব পেতে চাইলে তাকে আবেদন করতে হবে। নতুন করে যিনি দায়িত্ব পাবেন তার সঙ্গে আলাপ করে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোচের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।”

নতুন করে প্রধান কোচ খোঁজার ক্ষেত্রে বিদেশিদেরও ভাবা হবে জানান তিনি। বলেন, “দেশি কোচই নিতে হবে বা বিদেশি কাউকে নেওয়া যাবে না এমন গো ধরে বসে নেই আমরা। কোচ কে হবেন এটা মূল্যায়ন কমিটি ঠিক করবে। তবে ইংল্যান্ড কিংবা দক্ষিণ আফ্রিকার মতো ভিন্ন ভিন্ন ফরম্যাটে ভিন্ন ভিন্ন কোচ আনার সম্ভাবনা নেই।”

ভারতীয় ক্রিকেটের নতুন কোচ এখন থেকে দীর্ঘমেয়াদে অর্থাৎ প্রাথমিকভাবে তিন বছরের জন্য নিয়োগ দেওয়া হবে বলেও জানিয়েছেন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ।



শেয়ার করুন :