মোস্তাফিজের রেকর্ডের দিনে সাকিবের নট আউট ‘৭০০’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৯ পিএম, ২৬ মে ২০২৪
মোস্তাফিজের রেকর্ডের দিনে সাকিবের নট আউট ‘৭০০’

বিশ্বের ১৭তম ও প্রথম বাংলাদেশি বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে ৭শ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে মোস্তাফিজের রেকর্ড গড়া ম্যাচে এ মাইলফলক স্পর্শ করেন দেশ সেরা সাকিব।

হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে শনিবার (২৫ মে) তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ক্যারিয়ারের ৭শ উইকেটের মালিক হন সাকিব। এ ম্যাচে মোস্তাফিজ ৪ ওভার বল করে মাত্র ১০ রান দিয়ে শিকার করেছেন ৬টি উইকেট। যা তার ক্যারিয়ার সেরা এবং বাংলাদেশের কোন বোলারের প্রথম ৬ উইকেট শিকার।

ম্যাচে যুক্তরাস্ট্র ইনিংসের পঞ্চম ওভারের শেষ বলে উইকেট নিয়ে ক্যারিয়ারে ৭শ শিকার পূর্ণ করেন সাকিব। বিশ্বের সপ্তম ও দ্বিতীয় বাঁ-হাতি স্পিনার হিসেবে ৭শ উইকেট শিকারের ক্লাবে নাম লেখান তিনি। এর আগে প্রথম বাঁ-হাতি স্পিনার হিসেবে আন্তর্জাতিক অঙনে ৭শ উইকেট শিকার করেছেন নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরি। ৪৪২ ম্যাচে ৭০৫ উইকেট নিয়েছেন ভেট্টোরি।

এখন পর্যন্ত ৬৭ টেস্টে ২৩৭টি, ২৪৭ ওয়ানডেতে ৩১৭টি এবং ১১৮টি টি-টোয়েন্টিতে ১৪৬ উইকেট শিকার করেছেন সাকিব। সব মিলিয়ে ৪৩৬ ম্যাচে ৭০০ উইকেট আছে তার। এর মধ্যে ২৫বার পাঁচ উইকেট এবং দু’বার ১০ উইকেট শিকার করেছেন তিনি।

বাংলাদেশি বোলারদের মধ্যে অনেক এগিয়ে সাকিব। দেশের কোন বোলারই এখন পর্যন্ত ৪শ উইকেট নিতে পারেননি। মাশরাফি বিন মর্তুজা ৩৯০ উইকেট নিয়ে দ্বিতীয় এবং মোস্তাফিজুর রহমান ৩১০ উইকেট নিয়ে তৃতীয় স্থানে আছেন।



শেয়ার করুন :