সময় হলেই ক্রিকেটকে বিদায় বলব: যুবরাজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২২ পিএম, ২৫ মার্চ ২০১৯
সময় হলেই ক্রিকেটকে বিদায় বলব: যুবরাজ

মুম্বাই ইন্ডিয়ান্সের তারকা অলরাউন্ডার যুবরাজ সিং বলেন, আমি আসলে ক্রিকেট খেলাটা পছন্দ করি। তাই ক্রিকেট খেলছি। আমার কাছে যখন মনে হবে ক্রিকেটকে আমার আর কিছুই দেয়ার নেই তখন আমি নিজ থেকেই বিদায় বলে দেব।

সবশেষ আইপিএলে প্রত্যাশিত ব্যাটিং করতে পারেননি যুবরাজ সিং। যে কারণে এবারের আইপিএলের নিলামে তাকে নিতে কোনো দলই আগ্রহ দেখায়নি। শেষ পর্যন্ত অবিক্রীত থাকায় যুবরাজকে দলে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স।

ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই মনে করছেন ৩৭ বছর বয়সী যুবরাজের আর কিছুই দেয়ার নেই। এবারের আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে রোববার দিল্লি ক্যাপিটালের বিপক্ষে ৩৫ বলে ৫৩ রানের ইনিংস খেলেন যুবরাজ। যদিও তার দল শেষ পর্যন্ত ৩৭ রানে হেরে যায়। যুবরাজের একার লড়াই মুম্বাইয়ের পরাজয় এড়াতে পারেনি।

এদিন খেলা শেষে সংবাদ সম্মেলনে যুবরাজ বলেন, হয়তো আমি গত আইপিএলে প্রত্যাশিত পারফর্ম করতে পারিনি, যে কারণে আমার অবসর নিয়ে কথা হচ্ছে। তবে আমি ওসব চিন্তা করছি না। আমার বিশ্বাস আমি আমার সেরাটা উজাড় করে দিতে পারব।

রোববার দিল্লি ক্যাপিটালের বিপক্ষে ২১৪ রানের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের কারণে শেষ পর্যন্ত ৩৭ রানে হেরে যায় মুম্বাই ইন্ডিয়ান্স। দলের ব্যাটিং বিপর্যয়ের দিনে একাই লড়াই করেন যুবরাজ সিং। তার একার লড়াইয়ে পরাজয় এড়াতে পারেনি রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটি। দলের হয়ে সর্বোচ্চ ৩৫ বলে পাঁচটি চার ও তিন ছক্কায় ৫৩ রান করেন যুবরাজ।

প্রসঙ্গত. ভারতের বিশ্বকাপ জয়ে অনন্য অবদান রয়েছে যুবরাজ সিংহের। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ছয় বলে ছয়টি ছক্কা হাঁকিয়ে বিশ্বরেকর্ড গড়েন যুবরাজ সিং।

ভারতের হয়ে তিন ফরম্যাটের ক্রিকেটে ৪০২ ম্যাচ খেলে ব্যাট হাতে ১৭টি সেঞ্চুরির সাহায্যে ১১ হাজার ৭৭৮ রান করেন যুবরাজ। পাশাপাশি বল হাতে শিকার করেন ১৪৮টি উইকেট।

ভারতের অসংখ্য ম্যাচে জয়ে অবদান রাখা ৩৭ বছর বয়সী যুবরাজের ক্যারিয়ারের শেষ দেখছেন ক্রিকেট বিশ্লেষকরা। তবে যুবরাজ নিজে বলছেন ক্রিকেটকে এখনও তার অনেক কিছুই দেয়ার আছে। যখন মনে হবে বিদায় নেয়া উচিত তখন নিজ থেকেই বিদায় বলে দেব।


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-২০তেও হোয়াইটওয়াশ হলো শ্রীলঙ্কা

টি-২০তেও হোয়াইটওয়াশ হলো শ্রীলঙ্কা

ঋষভে ঝড়ে মুম্বাইকে হারালো দিল্লি

ঋষভে ঝড়ে মুম্বাইকে হারালো দিল্লি

ফিঞ্চের টানা সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার দাপুটে জয়

ফিঞ্চের টানা সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার দাপুটে জয়

ইংল্যান্ডেও টাইগারদের নিরাপত্তা নিয়ে ভাবতে হবে!

ইংল্যান্ডেও টাইগারদের নিরাপত্তা নিয়ে ভাবতে হবে!