আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ দলে দুই পরিবর্তন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ২৪ জুন ২০১৯
আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ দলে দুই পরিবর্তন

সাউদাম্পটনের রোজ বোলে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ৩১তম ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তিান। ফলে টস হেরে ব্যাটিং করছে বাংলাদেশ।

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ একাদশে দুটি পরিবর্তন আসা হয়েছে। পিঠে এবং কাঁধের ইনজুরি থেকে সুস্থ হয়ে বাংলাদেশ একাদশে ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মোসাদ্দেক হোসেন। অন্যদিকে বাদ পড়েছেন রুবেল হোসেন ও সাব্বির রহমান।

দু’জনই অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৮ রানে পরাজিত হওয়া ম্যাচ মিস করেছেন। ৩৮২ রানের বিশাল টার্গেটে ব্যাট করা ম্যাচে সাইফউদ্দিন ও মোসোদ্দেকর অভাব অনুভুত হয়েছে।

অন্যদিকে ভারতের বিপক্ষে পরাজিত হওয়া ম্যাচের দল থেকে দুটি পরিবর্তন এনে একাদশ সাজিয়েছে আফগানিস্তানও। আফতাব আলম এবং হযরতউল্লাহ জাজাইর পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন দৌলত জাদরান ও সামিউল্লাহ শিনওয়ারি।

এখন পর্যন্ত দুই জয় এবং পরিত্যক্ত হওয়া এক ম্যাচ থেকে ৫ পয়েন্ট নিয়ে তালিকার ষষ্ঠ স্থানে অবস্থান করছে বাংলাদেশ। পক্ষান্তরে জয়বিহীন আফগানিস্তান আছে পয়েন্ট তালিকায় সবার নীচে।

টুর্নামেন্টে সেমিফাইনালের আশা টিকিয়ে রাখতে অবশ্যই বাংলাদেশকে এ ম্যাচে জিততে হবে।

বাংলাদেশ একাদশ
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মাহমুদুল্লাহ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফ উদ্দিন, মোসাদ্দেক হোসেন, মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ
গুলবাদিন নাইব (অধিনায়ক), হযরতউল্লা জাজাই, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহিদি, নজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, আসগর আফগান, রশিদ খান, মুজিব উর রহমান, সামিউল্লা সিনওয়ারি, দৌলত জাদরান, ইকরাম আলী খিল।


শেয়ার করুন :