ডোমিঙ্গোর লক্ষ্য টাইগারদের স্থায়ী সফলতা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৭ পিএম, ২১ আগস্ট ২০১৯
ডোমিঙ্গোর লক্ষ্য টাইগারদের স্থায়ী সফলতা

ছবি : বিসিবি

বাংলাদেশ জাতীয় দলের নতুন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো প্রথমবারের মতো মুখোমুখি হলেন বাংলাদেশের ক্রীড়া সাংবাদিকদের সামনে। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ ডোমিঙ্গো জানান, বাংলাদেশ ক্রিকেট দল যাতে স্থায়ীভাবে সফলতা পায় সেই পথই তিনি তৈরি করবেন।

গতকাল মঙ্গলবার (২০ আগস্ট) বিকেলে ঢাকায় পৌঁছেছেন কোচ রাসেল ডোমিঙ্গো। বুধবার (২১ আগস্ট) বাংলাদেশ দলের দায়িত্ব বুঝে নিয়েছেন। আফগানিস্তান সিরিজের ক্যাম্প আরও দু'দিন আগে শুরু হলেও এখন থেকে কোচের অধীনে কাজ করবেন টাইগাররা।

সংবাদ সম্মেলনে রাসেল ডোমিঙ্গো বলেন, ‌‘আমার কথা শোনার জন্য অনেকেই বেশ আগ্রহী মনে হচ্ছে। বিভিন্ন পর্যায়ে কোচিং করানোয় আমি জানি, কিভাবে ভালো ক্রিকেটার তুলে আনতে হয়। আমি অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৯, ঘরোয়া লিগের পরে আন্তর্জাতিক ক্রিকেটে কোচিং করিয়েছি। কিভাবে খেলোয়াড় ওঠে আসে এবং জাতীয় দলে কিভাবে ভালো খেলতে হয় এ প্রতিক্রিয়া আমি খুব ভালো জানি।’

তিনি বলেন, ‘জাতীয় দলে কিভাবে ভালো করার সুযোগ তৈরি করে দেওয়া যায় -এ বিষয়ে আমি খুবই সচেতন। জাতীয় দলে খেলতে হলে তাদের কী করতে হবে আমি সেদিকেই জোর দেব।’

ডোমিঙ্গো দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ২০০৪ সালে বাংলাদেশে এসেছিলেন। এরপর লম্বা বিরতি দিয়ে বাংলাদেশ দলের কোচ হওয়ার জন্য সাক্ষাৎকার দিতে আসেন তিনি। অনেক দিন আগে বাংলাদেশে আসলেও টাইগারদের ক্রিকেট সংস্কৃতি নিয়ে ভালো ধারণা রয়েছে বলে জানান তিনি।

ডোমিঙ্গো বলেন, ‘আমার অন্যতম একটা কাজ হবে, জাতীয় দলের জন্য ক্রিকেটার তৈরি করা। যাতে করে বাংলাদেশ ক্রিকেটের সফলতা দীর্ঘমেয়াদি হয়। বাংলাদেশ বিশ্বকাপে দারুণ ক্রিকেট খেলেছে। শ্রীলঙ্কাতেও তারা খারাপ ক্রিকেট খেলেনি। বরং বিশ্বকাপে ধকল কাটিয়ে উঠতে পারেনি।

এছাড়া বিশ্বকাপে বাংলাদেশ অন্য দলের থেকে খুব একটা পিছিয়ে ছিল না বলেও উল্লেখ করেন নতুন এ কোচ। সঠিক সিদ্ধান্ত নিতে পারলে বাংলাদেশ আরও ভালো করতে পারত বলে জানান ডোমিঙ্গো।


শেয়ার করুন :


আরও পড়ুন

এসেই মিরপুরে ঢু মারলেন ডোমিঙ্গো

এসেই মিরপুরে ঢু মারলেন ডোমিঙ্গো

নতুন চ্যালেঞ্জ নেয়ার অপেক্ষায় ডোমিঙ্গো

নতুন চ্যালেঞ্জ নেয়ার অপেক্ষায় ডোমিঙ্গো

জেনে নিন রাসেল ডোমিঙ্গোর কিছু তথ্য

জেনে নিন রাসেল ডোমিঙ্গোর কিছু তথ্য

সাকিবের সাথে দ্বন্দ্ব, মুখ খুললেন মাহমুদউল্লাহ

সাকিবের সাথে দ্বন্দ্ব, মুখ খুললেন মাহমুদউল্লাহ