এসেই মিরপুরে ঢু মারলেন ডোমিঙ্গো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ২০ আগস্ট ২০১৯
এসেই মিরপুরে ঢু মারলেন ডোমিঙ্গো

বাংলাদেশ জাতীয় দলের কোচের দায়িত্ব নিতে ঢাকায় এসেছেন দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গো। মঙ্গলবার (২০ আগস্ট) বিকেল ৫টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি।

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে মিরপুরে কন্ডিশনিং ক্যাম্প চলছে বাংলাদেশে ক্রিকেটারদের। ঢাকায় এসেই মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের কন্ডিশনিং ক্যাম্প পর্যবেক্ষণ করেন টাইগার কোচ ডোমিঙ্গো।

আগামী দু’বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্ব নিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ ডোমিঙ্গো। বাংলাদেশের কোচ হবার দৌড়ে মাইক হেসন ও মিকি আর্থারকে পেছনে ফেলেন ডোমিঙ্গো। গত ৭ আগস্ট বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) কোচের জন্য সাক্ষাৎকার দেন ডোমিঙ্গো।

ডোমিঙ্গোর সাক্ষাৎকারে সন্তুষ্ট হয়ে তার কাঁধে জাতীয় দলের দায়িত্ব দেয় বিসিবি। সর্বশেষ শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের অন্তর্বতীকালীন কোচ ছিলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ। সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার পর স্টিভ রোডসকে কোচের পদ থেকে সরিয়ে দেয় বিসিবি। তার পরিবর্তে খালেদ মাহমুদ দায়িত্ব পেয়েছিলেন।

বাংলাদেশ ‘এ’ হাই পারফরমেন্স ও অনুর্ধ্ব-১৯ দলের দায়িত্বও পালন করবেন ডোমিঙ্গো -এমন কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।
ডোমিঙ্গো যোগ দেওয়ায় বাংলাদেশ জাতীয় দলের পুরো কোচিং সেট আপটি হয়ে পড়লো দক্ষিণ আফ্রিকান।

কারণ ব্যাটিং কোচের দায়িত্বে আছেন দক্ষিণ আফ্রিকার নিল ম্যাকেঞ্জি, ফিল্ডিং কোচ রায়ান কুক ও বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ডট। দ্বাদশ বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতার পরও ম্যাকেঞ্জি ও কুকের সাথে চুক্তি বাড়িয়েছে বিসিবি।

২০১৩ থেকে ২০১৭ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকার কোচিং স্টাফ দলে এক সাথে কাজ করেছেন ম্যাকেঞ্জি ও ল্যাঙ্গাভেল্ডট। মঙ্গলকবার সকালেই ঢাকায় এসেছেন ল্যাঙ্গাভেল্ডট।



শেয়ার করুন :


আরও পড়ুন

ঢাকায় পৌঁছেছেন পেস বোলিং কোচ ল্যাঙ্গেভেল্ট

ঢাকায় পৌঁছেছেন পেস বোলিং কোচ ল্যাঙ্গেভেল্ট

মাশরাফি-সাকিবদের নতুন বোলিং কোচ ল্যাঙ্গেভেল্ট ও ভেট্টোরি

মাশরাফি-সাকিবদের নতুন বোলিং কোচ ল্যাঙ্গেভেল্ট ও ভেট্টোরি

নতুন চ্যালেঞ্জ নেয়ার অপেক্ষায় ডোমিঙ্গো

নতুন চ্যালেঞ্জ নেয়ার অপেক্ষায় ডোমিঙ্গো

জেনে নিন রাসেল ডোমিঙ্গোর কিছু তথ্য

জেনে নিন রাসেল ডোমিঙ্গোর কিছু তথ্য