বাংলাদেশ নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা জানালেন ডোমিঙ্গো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৩ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৯
বাংলাদেশ নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা জানালেন ডোমিঙ্গো

ফাইল ছবি

ওয়ানডে ক্রিকেটের চেয়ে টেস্ট ও টি-২০ ক্রিকেটের দিকেই বেশি নজর দিতে চান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। আর এ সিদ্ধান্ত দলের অন্যতম খেলোয়াড়, টেস্ট ও টি-২০ দলের অধিনায়ক সাকিব আল হাসানের সাথে পরামর্শ করেই নিয়েছেন তিনি।

সম্প্রতি একমাত্র টেস্টে আফগানিস্তানের কাছে পরাজিত হওয়ার পর এখন ত্রিদেশীয় টি-২০ সিরিজ খেলছে টাইগাররা। যেখানে আফগানিস্তানের সঙ্গে রয়েছে জিম্বাবুয়ে।

ওয়ানডে ক্রিকেটেই বেশি সফলতা রয়েছে বাংলাদেশ। তবে ওয়ানডের মত টেস্ট ও টি-২০ ক্রিকেটে সফলতা অর্জন করতে পারছে না বাংলাদেশ। বিষয়টি নিয়ে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে কথা বলেছেন জাতীয় দলের কোচ রাসেল ডোমিঙ্গো

সাংবাদিকদের ডোমিঙ্গো বলেন, বিষয়টি বেশ মজার। আমি সাকিবকে জিজ্ঞেস করেছিলাম, বাংলাদেশ দলের ফেভারিট ফরম্যাট কোনটি। জবাবে তিনি বলেছেন, ৫০ ওভারের ক্রিকেট। আমি বললাম কেন? জবাবে তিনি বললেন, কারণ তারা এ ফরম্যাটের ক্রিকেট খেলেই বড় হয়েছে। তারা ওই ফরম্যাটের ক্লাব, স্কুল পর্যায়সহ বিভিন্ন পর্যায়ের ক্রিকেট খেলতে অভ্যস্ত। তাই টেস্ট ও টি-২০ ক্রিকেটের জন্য অনেক কাজ করতে হবে।

কোচ আরও বলেন, অবশ্য সব ফরম্যাটের জন্যই কাজ করতে হবে। বিশেষ করে পরবর্তী কয়েকমাস ওই দুই ফরম্যাটের ক্রিকেটের দিকেই মনোযোগ দিতে হবে। সৌভাগ্যবশত এ সময় খুব বেশি ওয়ানডে ক্রিকেট নেই। বরং টেস্ট ও টি-২০ ম্যাচই বেশি। ফলে আমরা ওই দুই ফরম্যাটের ক্রিকেটে উন্নতি করার চেষ্টা করতে পারব।

ডোমিঙ্গো বলেন, সাদা বলের ক্রিকেটে নিজেদের দিনে যেকোন দলকে হারানোর সামর্থ্য রাখে বাংলাদেশ। দলে আমরা বেশ কিছু বিশ্ব মানের খেলোয়াড় পেয়েছি। দলের অভিজ্ঞতার দিকে তাকালে দেখবেন, ওয়ানডে বিশ্বকাপে অংশ নেওয়া দলগুলোর মধ্যে অভিজ্ঞতার দিক থেকে বাংলাদেশ ছিল দ্বিতীয় সেরা।

টাইগার কোচ বলেন, সুতরাং ওই ফরম্যাটের খেলার জন্য দলে মান সম্পন্ন ও অভিজ্ঞতা সম্পন্ন ক্রিকেটারের কোন ঘাটতি নেই। আমার মতে আমরা যদি নিজেদের সেরাটা খেলতে পারি, তাহলে যে কোন দলের পক্ষেই আমাদের হারানো কঠিন হবে।


শেয়ার করুন :


আরও পড়ুন

মাশরাফির ভবিষ্যৎ পরিকল্পনায় নেই অবসর

মাশরাফির ভবিষ্যৎ পরিকল্পনায় নেই অবসর

বিশ্বকাপে চোখ রেখে ত্রিদেশীয় সিরিজ শুরু করছে বাংলাদেশ

বিশ্বকাপে চোখ রেখে ত্রিদেশীয় সিরিজ শুরু করছে বাংলাদেশ

লজ্জা ‘ভুলে’ টি-২০ সিরিজে নজর সাকিবের

লজ্জা ‘ভুলে’ টি-২০ সিরিজে নজর সাকিবের

সব কিছু স্বাভাবিক হতে জয় প্রয়োজন : সাকিব

সব কিছু স্বাভাবিক হতে জয় প্রয়োজন : সাকিব