নেতৃত্ব হারালেন সরফরাজ, নতুন দায়িত্বে আজহার ও বাবর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৭ এএম, ১৮ অক্টোবর ২০১৯
নেতৃত্ব হারালেন সরফরাজ, নতুন দায়িত্বে আজহার ও বাবর

পাকিস্তানের টি-২০ ও টেস্ট দলের নেতৃত্ব থেকে সরফরাজ আহমেদকে সরিয়ে দেওয়া হয়েছে। দুই ফরম্যাটের মধ্যে পাকিস্তান টেস্ট ক্রিকেটের আজহার আলী এবং টি-২০ ক্রিকেটে ব্যাটসম্যান বাবর আজম নেতৃত্ব দেবেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) শুক্রবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। কারণ হিসেবে পিসিবি বলছে, বর্তমান পারফরমেন্সের ওপর ভিত্তি করেই সরফরাজকে এ দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরফরাজের জায়গায় আজহার আলীকে টেস্ট ও টি-২০ দলের অধিনায়ক করা হয়েছে। একই সঙ্গে উইকেট কিপারের দায়িত্বও পালন করবেন তিনি।

আসন্ন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়ন সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে দলের নেতৃত্বে দেবেন ডানহাতি এ ব্যাটসম্যান। ২০১০ সালের জুলাইয়ে লর্ডসে অনুষ্ঠিত ১ম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাকিস্তানের হয়ে টেস্ট ক্রিকেটের মাধ্যমে অভিষেক হয় আজহার আলীর।

অন্যদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-২০ সিরিজ এবং ২০২০ সালে অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপে নেতৃত্ব দেবেন পাকিস্তানর ক্রিকেট দলের ব্যাটসম্যান বাবর আজম

সরফরাজ আহমেদের নেতৃত্বে পাকিস্তান ২০১৭ চ্যাম্পিয়ন ট্রফি জিতেছে এবং টি-২০ র‌্যাংকিংয়ের শীর্ষে উঠেছিল। তবে সম্প্রতি তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন ওঠে। বিশেষ করে ঘরের মাঠে শ্রীলঙ্কার অপেক্ষাকৃত তরুণ দলের বিপক্ষে টি-২০ সিরিজ হারের পর তাকে নেতৃত্ব থেকে সরানোর দাবি ওঠে।

সরফরাজের কাছ থেকে এমন এক সময়ে অধিনায়কত্ব কেড়ে নেওয়া হলো যখন ২০২০ অস্ট্রেলিয়া টি-২০ বিশ্বকাপের বাকি আর মাত্র ১২ মাস।

পিসিবির চেয়ারম্যান এহসান মণি বলেছেন, ‌‘আমি আজহার আলী এবং বাবর আজমকে অভিনন্দন জানাতে চাই। শ্রেষ্ঠত্বের জন্য তাদের অব্যাহত পরিশ্রমের এটি একটি পুরষ্কার এবং আমি নিশ্চিত যে, তারা পূর্বসূরীদের মতো পারফরম্যান্স, নেতৃত্ব দিয়ে দেশকে গর্বিত করবে।’

সদ্য সাবেক হওয়া অধিনায়ক সরফরাজ সম্পর্কে তিনি বলেছেন, ‘খেলোয়াড় এবং নেতা হিসাবে দুর্দান্ত পারফরম্যান্স করা সরফরাজ আহমেদকে বাদ দেওয়া একটি কঠিন সিদ্ধান্ত ছিল। তবে, তার ফর্ম ও আত্মবিশ্বাসের কমতি এবং দলের স্বার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘সরফরাজ আহমেদের অবদান কারও পিছনে নয় এবং সে সাহসী ক্রিকেটার ও যোদ্ধা আমরা সবাই জানি। আমার কোনও সন্দেহ নেই যে, তিনি আবারও পাকিস্তান রঙে ফিরে আসবে।’


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-২০ সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করলো শ্রীলঙ্কা

টি-২০ সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করলো শ্রীলঙ্কা

তরুণ শ্রীলঙ্কার কাছে সিরিজ হারলো নাম্বার ওয়ান পাকিস্তান

তরুণ শ্রীলঙ্কার কাছে সিরিজ হারলো নাম্বার ওয়ান পাকিস্তান

পাকিস্তানের প্রধান কোচ ও নির্বাচক হলেন মিসবাহ

পাকিস্তানের প্রধান কোচ ও নির্বাচক হলেন মিসবাহ

পিসিবির সিদ্ধান্তে আর্থার হতাশ ও ব্যথিত

পিসিবির সিদ্ধান্তে আর্থার হতাশ ও ব্যথিত