স্মিথ ‘অদ্ভুত’ খেলোয়াড় : স্টোকস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫০ পিএম, ২৯ এপ্রিল ২০২০
স্মিথ ‘অদ্ভুত’ খেলোয়াড় : স্টোকস

বল-বিকৃতির সাথে জড়িত থাকায় ২০১৮ সালের মার্চ থেকে এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ ছিলেন স্মিথ। এরপর ক্রিকেটে ফিরে ব্যাট হাতে তান্ডব চালিয়েছেন তিনি। বিশ্বকাপের পর অ্যাশেজেও দুর্দান্ত পারফরমেন্স করেন তিনি। স্মিথকে এক ‘আজব’ খেলোয়াড় বলে অভিহিত করলেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস।

পাঁচ টেস্টে ৭৭৪ রান করে অনেক রেকর্ডই ভাঙ্গেন স্মিথ। স্মিথের ওই পারফরমেন্স নজর কেড়েছে স্টোকসের। এক বছর ক্রিকেট থেকে দূরে থাকার পর ফিরে টেস্ট ফরম্যাটে সাতশ’র বেশি রান করা অবিশ্বাস্য বলে মনে করেন স্টোকস।

তিনি বলেন, ‘ আমি বলব এখনও তিনি একজন আজব খেলোয়াড়। এমনকি তার দলে খেললেও আমি একই কথা বলব। স্মিথ যে আজব সেটি তিনি নিজেও জানেন। তাই ক্রিকেট জগতে সে জিনিয়াস খেলোয়াড়। আমি মনে করি, জিনিয়াস হতে হলে যেকোন খেলোয়াড়কে আজব হতেই হয়। স্মিথ ভিন্ন পর্যায়ের খেলোয়াড়। তার ব্যাটিং অসাধারণ।

ব্যক্তিগতভাবে আমি কখনোই তার মতো ক্রিকেট খেলতে পারবো না। বিশেষ করে সে যেভাবে ব্যাটিং করে। অসাধারণ এক ব্যাটসম্যান।’ স্টোকসের ধারণা অস্ট্রলিয়ার হয়ে ভবিষ্যতে আরও অনেক সাফল্য বয়ে আনবেন স্মিথ।

তিনি বলেন, ‘অস্ট্রেলিয়ার হয়ে নিজের সেরাটাই দিবেন তিনি। দলে ফিরে সেটি প্রমানও করেছে স্মিথ। তার ব্যাট থেকে আরও অনেক নান্দনিক ইনিংস পাবে অস্ট্রেলিয়া।’

আইপিএলের সুবাদে একই দল রাজস্থান রয়্যালসে খেলার সুযোগ হয়েছিল স্মিথ ও স্টোকসের। আইপিএলের ১৩তম আসর হলে ভবিষ্যতেও দেখা যাবে। আইপিএলে আবারও স্মিথের সাথে খেলার জন্য মুখিয়ে আছেন স্টোকস।

এমনটাই জানান তিনি, ‘স্মিথের সাথে খেলতে পারাটা আনন্দের। সে খুবই রসিক মানুষ। খেলার মাঠেও একই রকম। ম্যাচের পরিস্থিতি বুঝতে পারে। তার সাথে বোঝাপড়াটা ভালো।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

উমরের পক্ষে সাফাই গাইলেন কামরান

উমরের পক্ষে সাফাই গাইলেন কামরান

ওয়ার্নকে নিয়ে খেলা করতেন শচীন, দাবি ব্রেট লি'র

ওয়ার্নকে নিয়ে খেলা করতেন শচীন, দাবি ব্রেট লি'র

খেলার জন্য ক্রিকেটারদের প্রস্তুত রাখার পরিকল্পনা বিসিবির

খেলার জন্য ক্রিকেটারদের প্রস্তুত রাখার পরিকল্পনা বিসিবির

শ্রীলঙ্কায় আটকা পাকিস্তানের ১২ ক্রিকেটার

শ্রীলঙ্কায় আটকা পাকিস্তানের ১২ ক্রিকেটার