স্বাস্থ্যবিধি মেনে অনুশীলনে আয়ারল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৭ এএম, ১০ জুন ২০২০
স্বাস্থ্যবিধি মেনে অনুশীলনে আয়ারল্যান্ড

করোনার পরবর্তীকালে ইতোমধ্যে অনেকেই মাঠে ফিরেছেন আবার কেউ কেউ মাঠে ফেরার পরিকল্পনা করছেন। এমতাবস্থায় সোমবার (৮ জুন) থেকে অনুশীলনে নেমে পড়েছে আয়ারল্যান্ড। লক্ষ্য, ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলা।

করোনার কারণে দীর্ঘদিন ধরেই বন্ধ খেলাধুলা। তবে এরই মাঝে অনুশীলনে ফিরেছে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের ক্রিকেটাররা। শুধু তাই নয় জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে সূচিও প্রকাশ করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

সেপ্টেম্বরে ওয়ানডে সিরিজ খেলতে ইংল্যান্ড সফরে যাওয়ার সূচি রয়েছে আয়ারল্যান্ডের। তারই পরিকল্পনা হিসেবে কঠোর স্বাস্থ্যবিধি মেনে ক্রিকেটারদের অনুশীলনে ফিরিয়েছে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড। তবে ইতোমধ্যে বেশ কয়েকটি সিরিজ স্থগিত হয়েছে আয়ারল্যান্ডের।

sportsmail24

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে মুখিয়ে আছে আইরিশরা। আর তাই তো সিরিজটি যেন হয়, সেজন্য কয়েক সপ্তাহ ধরেই ইসিবির সাথে আলোচনা চালিয়ে যাচ্ছে আয়ারল্যান্ডের বোর্ড কর্তারা। যেখানে আলোচনার মূল উদ্দেশ্যে ছিল সিরিজটি যেন সেপ্টেম্বর থেকে জুলাইয়ে এগিয়ে নিয়ে আসা হয়।

সোমবার (৮ জুন) থেকে অনুশীলন শুরু হলেও শুরুর দিনে পাওয়া যায়নি সবাইকে। তবে বোর্ড জানিয়েছে, চলতও সপ্তাহ থেকেই দলের সব সদস্যরা পুরোদমে অনুশীলন শুরু করবে। তার আগে ডাবলিনের ক্রিকেট আয়ারল্যান্ড হাইপারফরম্যান্স সেন্টার, বেলফাস্টের সিভিল সার্ভিস গ্রাউন্ডে জীবাণুনাশক প্রয়োগ করা হয়েছে।

এত তাড়াতাড়ি অনুশীলন শুরু করার কারণ হিসেবে ক্রিকেট আয়ারল্যান্ডের এইচপি বিভাগের পরিচালক রিচার্ড হোল্ডসওর্থ জানিয়েছেন, যেহেতু ইংল্যান্ডের টেস্ট খেলোয়াড়েরা আগেই অনুশীলন শুরু করে দিয়েছে, তাই তাদের সঙ্গে পাল্লা দিয়েই এমনটি করতে হয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস]


শেয়ার করুন :


আরও পড়ুন

সেরা তিন পেসারের থেকে যে গুণগুলো নিতে চান রাবাদা

সেরা তিন পেসারের থেকে যে গুণগুলো নিতে চান রাবাদা

শ্রীলঙ্কা সফরে সিনিয়র ক্রিকেটারদের ‘অনীহা’

শ্রীলঙ্কা সফরে সিনিয়র ক্রিকেটারদের ‘অনীহা’

অধিনায়কত্বে স্টোকস, পিটারসনের না

অধিনায়কত্বে স্টোকস, পিটারসনের না

ক্রিকেটারদের সুরক্ষায় আসছে করোনা পোশাক

ক্রিকেটারদের সুরক্ষায় আসছে করোনা পোশাক