হোপের সেঞ্চুরিতে ওয়ানডে লড়াইয়ে উইন্ডিজের দারুণ শুরু

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩১ এএম, ১২ মার্চ ২০২১
হোপের সেঞ্চুরিতে ওয়ানডে লড়াইয়ে উইন্ডিজের দারুণ শুরু

শাই হোপের সেঞ্চুরিতে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয় তুলে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ৮ উইকেটের জয় তুলে নিয়ে সিরিজে এগিয়ে গেল কাইরন পোলার্ডরা। একই সঙ্গে এ জয়ের মধ্য দিয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগে পয়েন্টের খাতাও খুললো ক্যারিবিয়রা।

টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে শেষ হওয়ার আগেই অলআউট হয়ে যায় শ্রীলঙ্ক। ৪৯তম ওভারের শেষ বলে অলআউট হওয়ার আগে ২৩২ রানের সংগ্রহ গড়ে তারা। জবাবে ব্যাট করতে নেমে শেই হোপের সেঞ্চুরিতে ১৮ বলবাকি থাকতেই ২ উইকেট হারিয়ে জয় বন্দরে পৌঁছে ওয়েস্ট ইন্ডিজ।

১৩৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওপেনার শাই হোপ ১২৫ বলে সেঞ্চুরি পূরণ করেন। ওয়ানডে ক্যারিয়ারের দশম শতক হাঁকানো হোপ থামেন ১১০ রানে। তার এ ইনিংসে ১২টি চারের সাথে একটি ছক্কার মার ছিল।

দলের জয়ে ব্যাট হাতে অবদান রাখেন আরেক ওপেনার এভিন লুইস। তবে ব্যাট হাতে ৬৫ রানের পেছনে লুইস বল খেলেছেন ৯০টি। চারটি চারের সাথে তার ব্যাট থেকে আসে ২টি ছক্কার মার।
sportsmail24এছাড়া ডোয়েন ব্র্যাভো ৪৭ বলে ৩৭ এবং জেসন মোহাম্মদ ১৫ বলে ১৩ রানে অপরাজিত ছিলেন। ম্যাচ সেরা হয়েছেন যথারীতি সেঞ্চুরি হাঁকানো শাই হোপ।

এর আগে স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে অধিনায়ক দিমুথ করুনারত্নের সঙ্গে শত রানের জুটি গড়েন দানুশকা গুনাথিলাকা। ১৯ ওভারেই দলের স্কোর দাঁড়ায় তিন অঙ্কে। তবে ২০তম ওভারে বল হাতে আক্রমণে উদ্বোধনী জুটি ভাঙেন কাইরন পোলার্ড।

নিজের দ্বিতীয় বলেই করুনারত্নেকে ফেরান তিনি। ৫২ রান করে লঙ্কান অধিনায়ক সাজঘরে ফিরলে শ্রীলঙ্কার উদ্বোধনী জুটি ভাঙে ১০৫ রানে। ৬১ বলের ইনিংসে চারটি চার মেরেছিলেন করুনারত্নে।

উদ্বোধনী জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত পুরো ৫০ ওভারও খেলতে পারেনি তারা। এক ওভার বাকি থাকতেই গুটিয়ে যায় লঙ্কানরা।

দিমুথ করুনারত্নে ছাড়া ওপেনার গুনাথিলাকার ব্যাট থেকে ৫৫ এবং আশেন বান্দারা ৬০ বলে ৫০ রান করেন। শেষ দিকে আশেন বান্দারার অভিষেক ম্যাচে ৬০ বলে ৫০ রানের দায়িত্বশীল ইনিংসে দুই শতাধিক রান করে শ্রীলঙ্কা।

তিন ব্যাটসম্যানের ফিফটি ছাড়া দুই অংকে রান করেছেন আর মাত্র দুইজন। দিনেশ চান্দিমাল ১২ এবং লাকশান সান্দাক্যান অপরাজিত ১৬ রান করেন।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশে না আসা শাই হোপ করোনা আক্রান্ত

বাংলাদেশে না আসা শাই হোপ করোনা আক্রান্ত

ছয় ছক্কা ক্লাবে পোলার্ড, গিবস ও যুবরাজের শুভেচ্ছা

ছয় ছক্কা ক্লাবে পোলার্ড, গিবস ও যুবরাজের শুভেচ্ছা

ভারত বিশ্বকাপে শিরোপার স্বাদ চান গেইল

ভারত বিশ্বকাপে শিরোপার স্বাদ চান গেইল

রোড সেফটিতে বাংলাদেশের হ্যাটট্রিক পরাজয়

রোড সেফটিতে বাংলাদেশের হ্যাটট্রিক পরাজয়