বাংলাদেশের সামনে নতুন ইতিহাসের হাতছানি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৮ পিএম, ২৫ মে ২০২১
বাংলাদেশের সামনে নতুন ইতিহাসের হাতছানি

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে জয় পেয়েছে বাংলাদেশ। ফলে সিরিজে এগিয়ে থেকে দ্বিতীয় ম্যাচে মাঠে নামবেন তামিম ইকবালরা। দ্বিতীয় ম্যাচে জয় পেলে সিরিজ জয় নিশ্চিত করা ছাড়াও আরও একটি রেকর্ড গড়বে বাংলাদেশ ক্রিকেট দল। টাইগারদের সামনে নতুন ইতিহাস রচনার সুবর্ণ সুযোগ।

শ্রীলঙ্কা হচ্ছে উপমহাদেশের একমাত্র দল, যাদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জয় করা হয়নি বাংলাদেশের। দুইবার সিরিজ জয়ের দ্বারপ্রান্তে গিয়েও শেষ পর্যন্ত সফল হতে পারেনি টাইগাররা। অথচ ক্রিকেটের দুই পরাশক্তি ভারত ও পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ জয় করেছে বাংলাদেশ। দুটি সিরিজই জয় করেছে ২০১৫ সালে।

ওই সময় ব্লকব্লাস্টার একটি বছর কাটিয়েছে বাংলাদেশ। তবে অজেয় থেকে গেছে শ্রীলঙ্কা। দুই দল এ পর্যন্ত আটটি সিরিজ খেললেও ছয়টি সিরিজই জয় করেছে দ্বীপদেশটি। ২০১৩ ও ২০১৭ সালের দুই সিরিজ শেষ হয়েছে ১-১ ম্যাচের সমতায়।

বাংলাদেশ অবশ্য যে দুটি সিরিজ ড্র করেছে সে দুটি অনুষ্ঠিত হয়েছিল শ্রীলঙ্কার মাটিতে। দুইবারই সিরিজের দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হয়েছে প্রবল বৃষ্টির কারণে। ২০১৩ সালে বাংলাদেশ দ্বিপাক্ষিক সিরিজের প্রথম ম্যাচে হেরে গেলেও তৃতীয় ম্যাচে জিতে ড্র করে সিরিজটি।

২০১৭ সালে বাংলাদেশ প্রথম ম্যাচে জয় লাভ করেছিল। তবে তৃতীয় ম্যাচে হেরে হাতছাড়া করে সিরিজ। অবশ্য এবার ঘরের মাঠে সোমবারের ম্যাচেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়ার পুর্বাভাসেও ব্রজ্রসহ বৃষ্টিপাতের আশঙ্কার কথা বলা হয়েছে।

ঘরের মাঠে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৩৩ রানের জয় পেয়েছে বাংলাদেশ। তামিম, মুশফিক এবং মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে পঞ্চাশোর্ধ্ব রানের উপর ভর করে ২৫৭ রানের স্কোর গড়ে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে মিরাজ-মোস্তাফিজের বোলিং তোপে ২২৪ রানে গুটিয়ে যায় সফররত শ্রীলঙ্কা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ওভারঅল সবাই ভালো ক্রিকেট খেলেছে : মিরাজ

ওভারঅল সবাই ভালো ক্রিকেট খেলেছে : মিরাজ

ওয়ানডে ক্রিকেটে মিরাজের অন্যরকম হাফ-সেঞ্চুরি

ওয়ানডে ক্রিকেটে মিরাজের অন্যরকম হাফ-সেঞ্চুরি

বল হাতে সাকিবের হাজার উইকেট

বল হাতে সাকিবের হাজার উইকেট

মেয়াদ বাড়ছে টাইগার কোচ ডোমিঙ্গোর!

মেয়াদ বাড়ছে টাইগার কোচ ডোমিঙ্গোর!