দ্বিতীয় সারির দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে খেলবে ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৭ পিএম, ০৬ জুলাই ২০২২
দ্বিতীয় সারির দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে খেলবে ভারত

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভারতের মূল দলকে পাওয়া গেলেও ওয়েস্ট ইন্ডিজে তা হচ্ছে না। ক্যারিবিয়ান সফরে রোহিত শর্মা, বিরাট কোহলিকে ছাড়াই মাঠে নামবে ভারতীয় দল। এমনকি ইংল্যান্ড সফরে তিন ফরম্যাটেই থাকা ঋষভ পান্থকেও এই সফর থেকে বিশ্রাম দিয়েছে দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

রোহিত শর্মা না থাকায় ওয়েস্ট ইন্ডিজে ভারতকে নেতৃত্ব দিবেন শিখর ধাওয়ান। তার সহকারী হিসেবে থাকবেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

ইংল্যান্ড সফরে থাকা রোহিত শর্মা, বিরাট কোহলি ও ঋষভ পান্থ ছাড়াও বিশ্রাম পেয়েছে পেসার জাসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া ও মোহাম্মদ শামি। ইনজুরির কারণে এই সিরিজে নেই নিয়মিত সহ-অধিনায়ক লোকেশ রাহুল।

ওয়ানডেতে ভারতকে নেতৃত্ব দেওয়া শিখর ধাওয়ানের জন্য নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে। এর আগে ২০২১ সালে শ্রীলঙ্কা সফরেও ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ সফরে ওপেনার হিসেবে শিখর ধাওয়ান ছাড়াও আছেন ঋতুরাজ গায়কোয়াড় ও শুভমান গিল। পেস বোলিংয়ে থাকছেন নবীন আর্শদ্বীপ সিং, মোহাম্মদ সিরাজ, আবেশ খান ও প্রসিধ কৃষ্ণা।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে জায়গা না পাওয়া সাঞ্জু স্যামসনও ফিরেছেন এই দলে। তার সাথে উইকেটের পিছনে দায়িত্ব পালন করার লড়াইয়ে থাকবেন আরেক তরুণ ব্যাটার ইশান কিষাণ।

চলতি বছরের ২২ জুলাই থেকে ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু হবে। সফরে তিনটি ওয়ানডের পাশাপাশি পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে ভারত।

ভারত স্কোয়াড
শিখর ধাওয়ান (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, দীপক হুদা, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ইশান কিষাণ, সাঞ্জু স্যামসন, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিধ কৃষ্ণা, মোহাম্মদ সিরাজ, আর্শদ্বীপ সিং। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :