বিশ্বকাপে রিয়াদ-আফিফ-মোসাদ্দেক মাথা ব্যাথার কারণ হতে পারে: নাজমুল হাসান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৩ এএম, ১৯ মে ২০২৩
বিশ্বকাপে রিয়াদ-আফিফ-মোসাদ্দেক মাথা ব্যাথার কারণ হতে পারে: নাজমুল হাসান

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। বিশ্ব আসরকে সামনে রেখে দল গোছাতে নানা পরীক্ষা-নিরীক্ষার প্রায় শেষ পর্যায়ে বাংলাদেশ। তবে একাদশের সাত নম্বর নিয়ে মাথা ব্যথার কারণ হতে পারে বলে মনে করছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। পজিশনটিতে অঘোষিত প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন মাহমুহউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব এবং মোসাদ্দেক হোসেন সৈকত।

প্রধান কোচ হিসেবে চন্ডিকা হাথুরুসিংহে নিয়োগ পাওয়ার পর থেকে শুরু হয়েছে দল নিয়ে নানা পরীক্ষা-নিরীক্ষা। দেশের তরুণ ক্রিকেটারদের বাজিয়ে দেখতে রিয়াদ-আফিফদের থাকতে হচ্ছে দলের বাইরে। এবার ঘরের মাঠে আফগানিস্তান সিরেজে হয়তো তাদের মাঝে কাউকে ফেরানো হতে পারে।

বৃহস্পতিবার বিশ্বকাপ দল নিয়ে একটি ধারণা দিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। জানিয়েছেন, শেষ দুই সিরিজে সুযোগ না পেলেও এখনও বিবেচনায় আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে একই পজিশনে আরও দুজনের নামও বলেছেন তিনি।

নাজমুল হাসান পাপন বলেন, ‍“আমি বিশ্বাস করি, ব্যাটিং পজিশনে ১ থেকে ৬ নম্বর পর্যন্ত ঠিক হয়ে গেছে। পেস এবং স্পিন বিভাগও থিতু হয়ে গেছে। ধারাবাহিক পারফর্ম করলে ওপেনিংয়ে ফিরতে পারেন নাইম শেখ, এনামুল হক বিজয়রা। একমাত্র ৭ নম্বর জায়গাটা আমাদের মাথা ব্যাথার কারণ হতে পারে। মাহমুদুউল্লাহসহ অনেকই এই পজিশনের জন্য রয়েছেন।”

সর্বশেষ স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে সাত নম্বরে খেলেছেন মেহেদী হাসান মিরাজ। তার আগে ইয়াসির রাব্বিকে খেলানো হয়েছে। রাব্বি সফল হতে না পারলেও মিরাজ তার কাজটি ঠিকই করে যাচ্ছেন।

বিসিবি সভাপতি বলেন, “বর্তমানে এই পজিশনে ইয়াসির রাব্বিকে খেলিয়েছি। তবে আফিফ, মাহমুদউল্লাহ এমনকি মোসাদ্দেককেও এই পজিশনের জন্য বিবেচনা করা যেতে পারে। আমি নিশ্চিত না, এসব আমার অনুমান। ১৫ সদস্যের চূড়ান্ত দল নির্ধারণ করবেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং ম্যাচের জন্য চূড়ান্ত একাদশ ঠিক করবেন অধিনায়ক।”

এদিকে, বিশ্বকাপের আগে পাকিস্তানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপ আয়োজনের প্রস্তাব পেয়েও তা ফিরিয়ে দিয়েছে বাংলাদেশ। যেখানে কারণ হিসেবে বলা হয়েছে সেই সময়ে বাংলাদেশে প্রচুর বৃষ্টিপাতের সম্ভবানা রয়েছে।

নাজমুল হাসান বলেন, “আমি জানতাম এখন পর্যন্ত এশিয়া কাপ নিয়ে পাকিস্তান ও ভারতের মধ্যে উত্তাপ রয়েছে। হাইব্রিড মডেল অনুসরণ করে কিছু ম্যাচ পাকিস্তানে এবং কিছু ম্যাচ দুবাইয়ে আয়োজন করা যেতে পারে। বাংলাদেশকে টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব দেওয়া হয়েছিল কিন্তু আমরা না বলেছি। কারণ এখানে এ মাসগুলোতে বৃষ্টি হবে। যদি এটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট হতো আমরা ঝুঁকি নিতে পারতাম, কিন্তু এটি ওয়ানডে ফরম্যাটে হবে।”


শেয়ার করুন :