বাবর আজমদের ভারতে বিশ্বকাপ খেলার অনুমতি দিলো পাকিস্তান সরকার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৯ পিএম, ০৭ আগস্ট ২০২৩
বাবর আজমদের ভারতে বিশ্বকাপ খেলার অনুমতি দিলো পাকিস্তান সরকার

আইসিসি ওয়ানডে বিশ্বকাপে খেলতে বাবর আজমদের ভারত সফরে অনুমতি দিয়েছে পাকিস্তান সরকার। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। বলা হয়, দুই দেশের মধ্যে রাজনৈতিক উত্তাপ থাকলেও সেটি খেলার মাঝে নিয়ে আসা উচিত নয়।

বাংলাদেশ সময় সোমবার (৭ আগস্ট) পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে স্যোশাল মিডিয়ায় প্রকাশি বিবৃতিতে এ তথ্য জানানো হয়। যদিও বিবৃতিতে একদিন আগে (৬ আগস্ট) তারিখ উল্লেখ করা হয়েছে।

‘ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণ’ শিরোনামে বিবৃতিতে বলা হয়, “পাকিস্তান ধারাবাহিকভাবে বলে আসছে যে খেলাধুলাকে রাজনীতির সঙ্গে মেশানো উচিত নয়। তাই, আসন্ন আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩-এ অংশগ্রহণের জন্য পাকিস্তান ক্রিকেট দলকে ভারতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

বিশ্বকাপে দল পাঠানোর সিদ্ধান্ত নিলেও এশিয়া কাপে ভারতের পাকিস্তান সফর না করার বিষয়টিও টেনে আনা হয়েছে। বিবৃতিতে বলা হয়, “পাকিস্তান বিশ্বাস করে যে ভারতের সাথে দ্বিপাক্ষিক সম্পর্কের অবস্থা তার আন্তর্জাতিক ক্রীড়া-সম্পর্কিত বাধ্যবাধকতা পূরণের পথে দাঁড়ানো উচিত নয়। পাকিস্তানের এমন সিদ্ধান্ত গঠনমূলক এবং দায়িত্বশীল দৃষ্টিভঙ্গি দেখায় ভারতের অসামাজিক মনোভাবের সাথে। কারণ, এশিয়া কাপের জন্য তারা (ভারত) ক্রিকেট দলকে পাকিস্তানে পাঠাতে অস্বীকার করেছিল।”
sportsmail24

বিশ্বকাপে জাতীয় ক্রিকেট দলকে ভারত পাঠানোর সিদ্ধান্ত নিলেও দলের সদস্যদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। বলা হয়, “পাকিস্তান অবশ্য তার দলের নিরাপত্তা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করছে। আমরা এ উদ্বেগগুলো আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল এবং ভারতীয় কর্তৃপক্ষকে জানিয়েছি। আশা করি, ভারত সফরে পাকিস্তান ক্রিকেট দলের পূর্ণ নিরাপত্তা ও নিরাপত্তা নিশ্চিত করা হবে।”

৫ অক্টোবর নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হবে এবারের আইসিসি ওয়ানডে বিশ্বকাপের লড়াই। আর ১৯ নভেম্বর ফাইনালের মধ্যদিয়ে পর্দা নামবে ক্রিকেটের সবচেয়ে বড় এ টুর্নামেন্টের।



শেয়ার করুন :