আমরা শুরুতেই হেরে গেছি: সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৬ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২৩
আমরা শুরুতেই হেরে গেছি: সাকিব

এশিয়া কাপে সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বাজেভাবে হেরে গেছে বাংলাদেশ। ব্যাটিং ব্যর্থতায় ৫০ ওভারে খেলতে না পারা বাংলাদেশের সংগ্রহ ছিল মাত্র ১৯৩ রান। স্বল্প এ পূঁজি নিয়ে বোলাররা লড়াই করলেও হার থেকে রেহাই পায়নি টাইগাররা। ম্যাচ শেষে অধিনায়ক সাকিব আল হাসানও জানান, ম্যাচে বাংলাদেশ শুরুতেই হেরে গেছে।

বুধবার (৬ সেপ্টেম্বর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে এশিয়া কাপ সুপার ফোরের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়ে দিয়েছে পাকিস্তান। ১৯৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৯.৩ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় বাবর আজমরা।

ইনিংসের দ্বিতীয় ওভারে প্রথম বলে উদ্বোধনী জুটি হারানোর পর ৯.১ ওভারে চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ৪৭ রানে টপ অর্ডারের চার ব্যাটারকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। সেখান থেকে সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম বড় জুটি গড়লেও বাকিরা হাল ধরতে পারেননি।

ওয়ানডেতে মিরাজের প্রথম গোল্ডেন ডাক

ম্যাচ শেষে সাংবাদিকের এক প্রশ্নের অধিনায়ক সাকিব বলেন, ‍“আমরা শুরুতেই হেরে গেছি, তারা (পাকিস্তান) সত্যিই ভালো বোলিং করেছে এবং আমরা কিছু সাধারণ শট খেলেছি। এ ধরনের উইকেটে আমাদের ১০ ওভারে (৯.১ ওভার) চার উইকেট হারানো উচিত হয়নি।”

মুশফিকের সাথে নিজের জুটি নিয়ে তিনি বলেন, “আমাদের ভালো জুটি ছিল, তবে আমাদের আরও ৭-৮ থাকা উচিত ছিল। আমি আউট হওয়ার পর আর কোনো পার্টনারশিপ হয়নি।”

ব্যাটিং ব্যর্থতায় হার দিয়ে সুপার ফোর শুরু করলো বাংলাদেশ

এশিয়া কাপ শুরুর আগে ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষস্থান দখল করেন বাবর আজমরা। পাকিস্তান ক্রিকেট দল নিয়ে সাকিব বলেন, “তারা (পাকিস্তান) এক নম্বর দল, তাদের তিনজন বিশ্বমানের ফ্রন্টলাইন বোলার আছে। যদি তারা নিজেদের মতো বল করতে পারে, তাহলে তাদের ব্যাটারদের জন্য সহজ হয়ে যায়।”

ব্যাট হাতে দল খারাপ করলেও বোলারদের প্রসংশা করেন বাংলাদেশ অধিনায়ক। সাকিব বলেন, “বোলিং বিভাগে আমরা ভালো করছি। এ মুহূর্তে ব্যাটিংয়ে আমাদের ধারাবাহিক হতে হবে এবং আমরা সেটাই করার চেষ্টা করবো। আমাদের তিনজন সিমার দুর্দান্ত বোলিং করেছে। গত কয়েক বছর তারা ভালো বোলিং করেছে।”



শেয়ার করুন :