টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে শেখ মেহেদী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০২ এএম, ১০ অক্টোবর ২০২৩
টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে শেখ মেহেদী

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে আগের একাদশ থেকে একটি পরিবর্তন নিয়ে খেলছে বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদকে বিশ্রামে রেখে একাদশ শেখ মেহেদি হাসানকে যুক্ত করা হয়েছে।

বাংলাদেশের ন্যায় ইংল্যান্ড একাদশেও পরিবর্তন আনা হয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচের একাদশ থেকে মঈন আলীকে বাইরে রাখা হয়েছে। তার পরিবর্তে একাদশে ঢুকেছেন রিস টপলি।

বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে গেলেও জয় দিয়ে নিজেদের বিশ্বকাপ শুরু করেছে বাংলাদেশ। আফগানিস্তান ক্রিকেট দলকে বড় ব্যবধানে হারিয়ে শুভ সূচনা করেছে টাইগারররা।

আফগানিস্তানের বিপক্ষে ফিল্ডিং এবং বোলিং করলেও ব্যাটিং করার সুযোগ পাননি মাহমুদউল্লাহ রিয়াদ। মেহেদী হাসান মিরাজ এবং নাজমুল হাসান শান্তর জোড়া ফিফটিতে সহজেই জয় তুলে নিয়েছিল বাংলাদেশ।

ভারতের ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে স্পিনাররা ভালো করায় ইংল্যান্ডে বিপক্ষে স্পিনে শক্তি বাড়িয়েছে বাংলাদেশ। শেখ মেহেদীকে যুক্ত করায় বাংলাদেশ একাদশে এখন তিন স্পিনার। অর্থাৎ, তিন পেসারের সাথে তিন স্পিন আক্রমণে ইংল্যান্ডকে আটকানোর পরিকল্পনা করেছে সাকিব আল হাসান।

এদিকে, শেখ মেহেদী হাসানের এটাই প্রথম বিশ্বকাপ ম্যাচে। নিজের প্রথম বিশ্বকাপ ম্যাচে এখন বল হাতে কতটুকু ঘূর্ণি দেখাতে পারে এটাই এখন দেখার বিষয়। মেহেদী ছাড়া স্পিন আক্রমণে বাকি দুজন হলেন সাকিব আল হাসানএবং মেহেদী হাসান মিরাজ। এছাড়া পেস আক্রমণে রয়েছে তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম এবং মোফিজুর রহমান।

বাংলাদেশ একাদশ
সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, তাওহিদ হৃদয়, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিদ হাসান এবং শেখ মেহেদি হাসান।

ইংল্যান্ড একাদশ
জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, হ্যারি ব্রুক, জস বাটলার (অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, স্যাম কারান, ক্রিস ওকস, মার্ক উড, আদিল রশিদ এবং রিস টপলি।


শেয়ার করুন :