ভারত বিশ্বকাপকে ‘দুর্দান্ত’ বলছেন আইসিসি প্রধান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১০ পিএম, ১৭ অক্টোবর ২০২৩
ভারত বিশ্বকাপকে ‘দুর্দান্ত’ বলছেন আইসিসি প্রধান

ভারতে চলমান বিশ্বকাপে প্রাথমিক পর্যায়ে দর্শক উপস্থিতি নিয়ে উদ্বেগ থাকা সত্ত্বেও ‘দুর্দান্ত’ বিশ্বকাপ হচ্ছে মন্তব্য করছেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান গ্রেগ বার্কলে। তার মতে, প্রতিটি ইভেন্টেই বিভিন্ন মহল থেকে সব সময়ই সমালোচনা থাকে।

শনিবার আহমেদাবাদের ১ লাখ ৩২ হাজার ধারণক্ষমতার স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বি ভারতের বিপক্ষে আলোচিত ম্যাচে নিজ সমর্থকদের ঘাটতি এবং নিজেদের পক্ষে সমর্থনের অভাবের জন্য আইসিসিকে অভিযুক্ত করেছেন পাকিস্তান কোচ মিকি আর্থার।

দক্ষিণ আফ্রিকার এই কোচ বলেছেন, ‍“খেলাটিকে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচের পরিবর্তে বিসিসিআই’র (ভারতীয় ক্রিকেট বোর্ড) একটি ইভেন্টের মতো মনে হয়েছে।”

এদিকে, এএফপি’র এক প্রশ্নের উত্তরে বার্কলে বলেছেন, “আমাদের প্রতিটি ইভেন্টে, বিভিন্ন মহল থেকে সব সময়ই সমালোচনা থাকে, সমালোচনার বিষয়গুলো আমরা সংশোধনের চেষ্টা করবো। এটি নিয়ে কাজ করছি, প্রচেষ্টা থাকবে আরও ভালো করার।”

বিশ্ব ক্রিকেটে আর্থিকভাকে সবচেয়ে শক্তিশালী বিসিসিআই। তবে টুর্নামেন্ট শুরু হওয়ার তিন মাস আগেও বিশ্বকাপের ফিক্সচার ঘোষণা করতে না পারায় এবং বিলম্বে সূচি দেওয়ায় ইতিমধ্যেই সমালোচিত হয়েছে। এখানেই শেষ নয়, সূচি প্রকাশের কয়েক সপ্তাহ পর আবারও সেটির পরিবর্তন আনে টুর্নামেন্টের আয়োজকরা।

অনলাইনে টিকিট বিক্রিতেও ছিল অনিয়ম। অনেক সমর্থক অভিযোগ করেছে অনলাইনে স্বাগতিকদের গুরুত্বপূর্ণ ম্যাচগুলোর টিকিট খুব কম ছিল।

চলতি বিশ্বকাপ প্রসঙ্গে আইসিসি প্রধান বলেন, “এটি একটি অসাধারণ বিশ্বকাপ হতে চলেছে এবং এর আয়োজন নিয়ে আমি সন্তুষ্ট।”

২০২৮ লস এঞ্জেলেস অলিম্পিকে টি-টোয়েন্টি ক্রিকেট অন্তর্ভুক্ত হওয়ার পর মুম্বাইয়ে বার্কলে বলেন, “ইভেন্টটি সবেমাত্র শুরু হয়েছে। দেখা যাক কী হয়। এরপর কী কী পরিবর্তনের প্রয়োজন, বিশ্বকাপের জন্য কোন কোন বিষয়ে উন্নতি দরকার তা নিয়ে আমরা পর্যালোচনা করবো।”


শেয়ার করুন :