পাকিস্তানকে বিদায় করে যুব বিশ্বকাপের ফাইনালে ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৩ এএম, ০৪ ফেব্রুয়ারি ২০২০
পাকিস্তানকে বিদায় করে যুব বিশ্বকাপের ফাইনালে ভারত

বাঁ-হাতি ওপেনার যশবী জয়সওয়ালের অনবদ্য সেঞ্চুরিতে অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপ থেকে পাকিস্তানকে বিদায় করে দিল ভারত। মঙ্গলবার টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে পাকিস্তানকে পাত্তা না দিয়ে ১০ উইকেটে জয় তুলে নিয়েছে ভারত। জয়সওয়াল করেন অপরাজিত ১০৫ রান।

পচেফস্ট্রুমে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় পাকিস্তান। শুরুতেই ভারতীয় বোলারদের তোপে পড়ে ৩৪ রানে ২ উইকেট হারায় পাকিস্তান। এরপর শুরুর ধাক্কাটা সামাল দেন ওপেনার হায়দার আলি ও অধিনায়ক রোহাইল নাজির। তৃতীয় উইকেটে ৬২ রান যোগ করেন তারা। দু’জনই হাফ-সেঞ্চুরি তুলে আউট হন। হায়দার ৭৭ বলে ৫৬ ও নাজির ১০২ বলে ৬২ রান করেন।

হায়দার-নাজিরের বিদায়ের পর মোহাম্মদ হারিস বাদে ছয় ব্যাটসম্যান দু’অংকের কোটা পেরোতে পারেননি। ছয় নম্বরে নেমে হারিস ১৫ বলে ২১ রান করেন। তাই ভারতীয় বোলারদের নৈপুণ্যে ৪৬ দশমিক ১ ওভারে ১৭২ রানেই অলআউট হয় পাকিস্তান। ভারতের বাঁ-হাতি পেসার সুশান্ত মিশ্র ২৮ রানে ৩ উইকেট নেন।
sportsmail24
১৭৩ রানের লক্ষ্যে শুরু থেকে সতর্ক ছিল ভারতের দুই ওপেনার জয়সওয়াল ও দিব্বানাশ সাক্সেনা। প্রথম ১০ ওভারে ৩৩ রান তুলেন তারা। ১৫ ওভার শেষে ছিল ৫৮ রান। এরপর থেকেই দ্রুত রান তোলার চেষ্টা করেন জয়সওয়াল ও সাক্সেনা। ২২ ওভারে শতরানে পৌঁছায় ভারত।

ফর্মের তুঙ্গে থাকা জয়সওয়াল ৬৬তম বলে টুর্নামেন্টে হাফ-সেঞ্চুরির দেখা পান। শেষমেষ ৩৬তম ওভারের দ্বিতীয় বলে ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করার পাশাপাশি সেঞ্চুরি পূর্ণ করেন জয়সওয়াল। এবারের আসরের সপ্তম ও ভারতের পক্ষে প্রথম সেঞ্চুরিয়ান হলেন জয়সওয়াল।

সেঞ্চুরি তুলে ১১৩ বলে ৮টি চার ও ৪টি ছক্কায় ১০৫ রানে অপরাজিত থাকেন জয়সওয়াল। আরেক অপরাজিত ব্যাটসম্যান সাক্সেনার ব্যাট থেকে আসে ৯৯ বলে ৫৯ রান। তার ইনিংসে ৬টি চার ছিল। ম্যাচ সেরা হয়েছেন ভারতের জয়সওয়াল।


শেয়ার করুন :


আরও পড়ুন

ছিটকে গেলেন রোহিত শর্মা

ছিটকে গেলেন রোহিত শর্মা

ট্রিপল সেঞ্চুরি হাঁকালেন তামিম ইকবাল

ট্রিপল সেঞ্চুরি হাঁকালেন তামিম ইকবাল

ফেরা হচ্ছে না পান্ডিয়ার, জানালো বিসিসিআই

ফেরা হচ্ছে না পান্ডিয়ার, জানালো বিসিসিআই

বোলিং দক্ষতায় আরও উন্নতি দরকার মোস্তাফিজের

বোলিং দক্ষতায় আরও উন্নতি দরকার মোস্তাফিজের