ছিটকে গেলেন রোহিত শর্মা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৮ এএম, ০৩ ফেব্রুয়ারি ২০২০
ছিটকে গেলেন রোহিত শর্মা

কাফ ইনজুরির কারণে চলমান নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়লেন ভারতের ডাকসাইটে ওপেনার রোহিত শর্মা। ভারতের জাতীয় সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার (পিটিআই) এক রিপোর্টে এ তথ্য জানানো হয়েছে।

ভারতীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই’র বরাত দিয়ে পিটিআই জানায়, ভারতের সামনে এখনও তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট থাকলেও ওই সিরিজের অংশ হতে পারছেন না ওপেনার রোহিত শর্মা।

রোববার নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ম্যাচে নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রামে রেখে ভারতীয় দলের নেতৃত্ব দেন এ ওপেনার। তখনই ব্যাটিং করার সময় পেশীতে টান লেগেছিল তার। ফলে ৬০ রান করে আহত অবসর নিয়ে মাঠ ছাড়েন রোহিত।

নাম প্রকাশ না করে বিসিসিআই’র একজন শীর্ষ কর্মকর্তার উদ্বৃতি দিয়ে পিটিআই জানায়, ‘তার সফর শেষ হয়ে গেছে।’

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার প্রস্তুতি নিচ্ছে ভারত। বুধবার থেকে শুরু হবে ওই সিরিজ। এরপর অনুষ্ঠিত হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। বিষয়টি ভারতীয় দল এবং রোহিত শর্মার জন্য অপ্রত্যাশিত। কারণ ওপেনার হিসেবে দেশের বাইরে এ প্রথমবার টেস্ট সিরিজ খেলার সুযোগ এসেছিল রোহিত শর্মার।

এর আগে এক সাক্ষাৎকারে রোহিত বলেছেন, ‘ব্যক্তিগতভাবে আমার জন্য এটি যে বিশাল একটি চ্যালেঞ্জ সে বিষয়ে কোন সন্দেহ নেই। কারণ ওভারের মাঝপথে আমাকে নতুন বল ও বোলারের মোকাবেলা করতে হবে। যে কোন কন্ডিশনেই নতুন বলের মোকাবেলা করা খুব সহজ ব্যাপার নয়। আর ভারতের বাইরে সেটি আরো বেশি কঠিন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আমরা তিনটি টেস্ট ম্যাচ খেলেছি। তবে পুনেতে দ্বিতীয় টেস্টে যেভাবে বল সুইং করেছে সেটি আমি কোথাও দেখিনি।’

নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে রোহিত ৪ ইনিংস ব্যাট করে ১৫০.৫৩ স্ট্রাইক রেটে দুটি হাফ সেঞ্চুরিসহ ১৪০ রান করেছেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে ভারতের বিশ্বরেকর্ড

নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে ভারতের বিশ্বরেকর্ড

ফেরা হচ্ছে না পান্ডিয়ার, জানালো বিসিসিআই

ফেরা হচ্ছে না পান্ডিয়ার, জানালো বিসিসিআই

কোহলিদের জরিমানা করলো আইসিসি

কোহলিদের জরিমানা করলো আইসিসি

ট্রিপল সেঞ্চুরি হাঁকালেন তামিম ইকবাল

ট্রিপল সেঞ্চুরি হাঁকালেন তামিম ইকবাল