ফিরলেন রুট, স্কোয়াডে একাধিক পরিবর্তন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৬ এএম, ১৭ জুলাই ২০২০
ফিরলেন রুট, স্কোয়াডে একাধিক পরিবর্তন

প্রাণঘাতি করোনা পরবর্তী তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে সাউদাম্পটনে সফররত ওয়েস্ট ইন্ডিজের কাছে হার মেনেছে স্বাগতিক ইংল্যান্ড। এবার সিরিজ রক্ষায় জো রুটরে নেতৃত্বে দ্বিতীয় ম্যাচের জন্য ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

দ্বিতীয় সন্তান জন্মের জন্য সিরিজের প্রথম ম্যাচ থেকে ছুটিতে ছিলেন নিয়মিত অধিনায়ক জো রুট। তার পরিবর্তে করোনা পরবর্তী ঐতিহাসিক ম্যাচে নেতৃত্ব দিয়েছেন বেন স্টোকস। নিজের প্রথম নেতৃত্বে খুব একটা সুবিধা করতে পারেননি। ৪ উইকেটে হেরে গিয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে গেছেন।

প্রথম ম্যাচে ছুটি নেওয়া জো রুট দ্বিতীয় ম্যাচে নেতৃত্বে ফিরবেন এটা জানাই ছিল। তাকে ফেরানোও হয়েছে। অন্যদিকে অধিনায়ককে জায়গা দিতে ওল্ড ট্রাফোর্ড টেস্ট থেকে বাদ পড়েছেন জো ডেনলি। তবে তার বাদ পড়ার অন্য কারণও রয়েছে।

                       >> ঐতিহাসিক টেস্টে ইংল্যান্ডকে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

সাউদাম্পটন টেস্টে ব্যাট হাতে দুই ইনিংসে ১৮ ও ২৯ করা ডেনলিকে নিয়ে বেশ সমালোচনা হয়েছে। ধারণা করা হচ্ছে, দলে জায়গা হারানো এ মিডলঅর্ডার ব্যাটসম্যানকে দীর্ঘ সময়ে আর দলে নাও দেখা যেতে পারে।

ফাস্ট বোলার মার্ক উডকে ওল্ড ট্রাফোর্ডে রাখা হবে না এমন আভাস আগে থেকেই পাওয়া যাচ্ছিল। এছাড়া টেস্ট ইতিহাসে সবেচেয়ে বেশি ৫৮৭ উইকেট শিকারি পেসার জেমস অ্যান্ডারসনকেও বাইরে রাখা হয়েছে। যদিও ইসিবি বলছে, অ্যান্ডারসন ও উডকে বিশ্রাম দেওয়া হয়েছে।

                             >> সাউদাম্পটন টেস্টের উল্লেখযোগ্য পাঁচটি বিষয়

তাদের দু’জনের জায়গায় ১৩ সদস্যের স্কোয়াডে জায়গা পেয়েছেন বাঁহাতি পেসার স্যাম কারেন এবং নতুন মুখ সারের সিমার ওলি রবিনসন। এছাড়া প্রথম একাদশে জায়গা না পাওয়ায় ক্ষুব্ধ স্টুয়ার্ট ব্রডও রয়েছে।

আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশীপের অন্তর্ভুক্ত সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) বাংলাদেশ সময় বিকেল ৪টায় মুখোমুখি হবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ।

ইংল্যান্ড স্কোয়াড
জো রুট (অধিনায়ক), ররি বার্নস, ডম সিবলি, জফরা আর্চার, ডমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, জস বাটলার (উইকেটকিপার), জ্যাক ক্রলি, স্যাম কারেন, ওলি পোপ, ওলি রবিনসন, বেন স্টোকস, ক্রিস ওকস।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ঋণ নিয়ে ইংল্যান্ড যাওয়া উইন্ডিজ এখন বোনাস দেবে

ঋণ নিয়ে ইংল্যান্ড যাওয়া উইন্ডিজ এখন বোনাস দেবে

পাকিস্তানের স্বপ্নে জল ঢেলে দিলেন সাঈদ আজমল

পাকিস্তানের স্বপ্নে জল ঢেলে দিলেন সাঈদ আজমল

টেস্ট সিরিজে ইংল্যান্ডের পাঁচে-পাঁচ

টেস্ট সিরিজে ইংল্যান্ডের পাঁচে-পাঁচ

প্রশংসার জোয়ারে ভাসছে ওয়েস্ট ইন্ডিজ

প্রশংসার জোয়ারে ভাসছে ওয়েস্ট ইন্ডিজ