শেষ দিনে রান পাহাড়ের সামনে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০০ এএম, ২৬ মার্চ ২০২১
শেষ দিনে রান পাহাড়ের সামনে ওয়েস্ট ইন্ডিজ

অ্যান্টিগা টেস্ট জয় পেতে হলে পঞ্চম ও শেষ দিনে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে আরও ৩৪১ রান করতে হবে। চতুর্থ দিন শেষে ১ উইকেটে ৩৪ রান করেছে স্বাগতিকরা। অন্যদিকে শ্রীলঙ্কার জয় পেতে নিতে হবে ৯টি উইকেট।

ক্যারিবীয়দের মাটিতে অভিষেক টেস্টে পাথুম নিশাঙ্কার সেঞ্চুরি, নিরোশান ডিকবেলার ৯৬ ও ওশাদা ফার্নান্দোর ৯১ রানের সুবাদে দ্বিতীয় ইনিংসে ৪৭৬ রানের বড় সংগ্রহ পায় শ্রীলঙ্কা। ফলে ওয়েস্ট ইন্ডিজকে ৩৭৫ রানের বিশাল টার্গেট দেয় লঙ্কানরা। সেই লক্ষ্যে খেলতে নেমে চতুর্থ দিন শেষে ১ উইকেটে ৩৪ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ।

তৃতীয় দিন (বুধবার) শেষে ৪ উইকেটে ২৫৫ রান করেছিল শ্রীলঙ্কা। ধনাঞ্জয়া ডি সিলভা ৪৬ ও নিশাঙ্কা ২১ রানে অপরাজিত ছিলেন। ৪ রান যোগ করে হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে আউট হন ডি সিলভা। পঞ্চম উইকেটে ১৪০ বলে ৭০ রান যোগ করে শ্রীলঙ্কাকে ভালো অবস্থায় যাওয়ার পথ তৈরি করেন তারা।

এরপর উইকেটে নিশাঙ্কার সঙ্গী হন ডিকবেলা। ওয়েস্ট ইন্ডিজের বোলারদের বিপক্ষে প্রতিরোধ গড়ে তুলে বড় জুটি গড়েন তারা। ৩২৩ বলে ১৭৯ রান যোগ করেন নিশাঙ্কা ও ডিকবেলা। এর মধ্যে প্রথম টেস্টেই সেঞ্চুরির দেখা পান নিশাঙ্কা। ২৫২ বল খেলে ৬টি চারে ১০৩ রান করেন নিশাঙ্কা। তাকে শিকার করেন ওয়েস্ট ইন্ডিজের স্পিনার রাকিম কর্নওয়াল।

নিশাঙ্কার মতো সেঞ্চুরির স্বপ্নে বিভোর ছিলেন ডিকবেলাও। তবে ভাগ্য খারাপ। ব্যক্তিগত ৯৬ রানে থামতে হয়েছে তাকে। পেসার কেমার রোচের বলে বোল্ড হওয়ার আগে ১৬৩ বলে ৮টি চারে ৯৬ রানের ইনিংস সাজান ডিকবেলা।

দলীয় ৪৩৮ রানে নিশাঙ্কা ও ৪৬০ রানে ডিকবেলার আউটের পর শ্রীলঙ্কার লোয়ার-অর্ডার ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে পারেননি। ফলে ৪৭৬ রানে অলআউট এয় যায়। তবে ওয়েস্ট ইন্ডিজকে চ্যালেঞ্জ দেওয়ার জন্য যথেষ্টই ছিল। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে রোচ-কর্নওয়াল ৩টি করে উইকেট নেন।

পাহাড়সহ রানের টার্গেট পেয়ে দিন শেষে ২০ ওভার ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার জন ক্যাম্পবেলের উইকেট হারিয়ে ৩৪ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। ১১ রান করেন তিনি। অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট ৮ ও এনক্রুমার বোনার ১৫ রানে অপরাজিত আছেন।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ১৬৯ ও ওয়েস্ট ইন্ডিজ ২৭১ রান করেছিল।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শুরুতেই ইউক্রেনের কাছে পয়েন্ট হারালো ফ্রান্স

শুরুতেই ইউক্রেনের কাছে পয়েন্ট হারালো ফ্রান্স

দেশে ফিরে আইপিএলের প্রস্তুতিতে সাকিব

দেশে ফিরে আইপিএলের প্রস্তুতিতে সাকিব

দুর্বল প্রতিপক্ষের আত্মঘাতি গোলে পর্তুগালের জয়

দুর্বল প্রতিপক্ষের আত্মঘাতি গোলে পর্তুগালের জয়

নাসির ফিরলেন, শতক হাঁকিয়ে জবাব দিলেন নীরবে

নাসির ফিরলেন, শতক হাঁকিয়ে জবাব দিলেন নীরবে