বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে ‌‘নতুন স্পন্সর’, ৫০ টাকায় দেখা যাবে খেলা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০৯ পিএম, ১২ মে ২০২২

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচে টেস্ট সিরিজ মাঠে নামছে বাংলাদেশ। চট্টগ্রাম ও ঢাকায় অনুষ্ঠিতব্য এ সিরিজে প্রথমবারের মতো টাইটেল স্পন্সর হয়েছে মিস্টার হোয়াইট ডিটারজেন্ট পাউডার। এছাড়া সিরিজের পাওয়ার্ড বাই হিসেবে রয়েছে যথারীতি ওয়ালটন। সিরিজের ম্যাচগুলো সর্বনিম্ন ৫০ টাকার টিকিটে প্রতিদিন খেলা দেখা যাবে।

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে বৃহস্পতিবার (১২ মে) আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে প্রধান নির্বাহী (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী সুজন এবং মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এর আগে বেশ কয়েকটি সিরিজে সহযোগী স্পন্সর হিসেবে থাকলেও এবারই প্রথমবারের মতো টাইটের স্পন্সর হিসেবে থাকছে কাজী এন্টারপ্রাইজেস লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান মিস্টার হোয়াইট ডিটারজেন্ট পাউডার। এছাড়া সিরিজের পাওয়ার্ড বাই হিসেবে বরাবরের ন্যায় এবারও থাকছে দেশীয় ইলেকট্রনিক্স প্রতিষ্ঠান ওয়ালটন।

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের অফিসিয়াল নামকরণ করা হয়েছে, ‌‘মিস্টার হোয়াইট ডিটারজেন্ট পাউডার বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ক্রিকেট সিরিজ ২০২২ পাওয়ার্ড বাই ওয়ালটন’। সংবাদ সম্মেলনে দুই প্রতিষ্ঠানের পক্ষ থেকেই জানানো হয়, বাংলাদেশ ক্রিকেটের পাশে থাকতে পেরে তারা গর্বিত।
sportsmail24
অনুষ্ঠানে সিরিজের টাইটেল স্পন্সর মিস্টার হোয়াইট ডিটারজেন্ট পাউডারের পক্ষ থেকে কাজী এন্টারপ্রাইজেস লিমিটেডের সিইও রফিকুল আমীন, ওয়ালটনের পক্ষ থেকে এক্সিকিউটিভ ডিরেক্টর মোহাম্মদ ফিরোজ আলম এবং টাইটেল ও গ্রাউন্ড ব্র্যান্ডিং রাইটস হোল্ডার ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়ামের পক্ষ থেকে খন্দকার আলমগীর উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু বলেন, চট্টগ্রাম ও ঢাকায় দুই টেস্টেই দর্শকদের জন্য গ্যালারি উন্মুক্ত রাখা হয়েছে। তবে সরকারের স্বাস্থ্য বিধি মেনে মাঠে খেলা দেখতে আসতে হবে। সিরিজের শুরুর আগের দিন থেকে নির্দিষ্ট বুথ থেকে টিকি সংগ্রহ করা যাবে।

টিকিটের মূল্য সম্পর্কে তিনি বলেন, সর্বোচ্চ ৫০০ টাকা থেকে সর্বনিম্ন ৫০ টাকার টিকিট দিয়ে প্রতিদিন খেলা দেখা যাবে। চট্টগ্রাম ও ঢাকায় টিকিটের মূল্যও সমান থাকবে। দুই স্টেডিয়ামেই সর্বনিম্ন ৫০ টাকায় গ্যালারিতে বসে প্রতিদিন খেলা দেখা যাবে।

সিরিজটি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। টিকিটের সর্বোচ্চ মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের গ্র্যান্ড স্ট্যান্ড ও রুফটপের টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা, আন্তর্জাতিক স্ট্যান্ড ৩০০ টাকা, ক্লাব হাউস ২০০ টাকা, ইস্টার্ন স্ট্যান্ড ১০০ টাকা এবং ওয়েস্টার্ন স্ট্যান্ড ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য গ্র্যান্ড স্ট্যান্ডের মূল্য ধরা হয়েছে ৫০০ টাকা। ভিআইপি স্ট্যান্ড ৩০০ টাকা, শহীদ মুশতাক ও শহীদ জুয়েল স্ট্যান্ড ২০০ টাকা, নর্দান ও সাউর্দান স্ট্যান্ড ১০০ টাকা ও ইস্টার্ন স্ট্যান্ড ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ১৫ মে (রোববার)। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট শেষে দ্বিতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকায়। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টটি শুরু হবে ২৩ মে (সোমবার)। সিরিজটি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

অতীব প্রয়োজনে সাকিবকে না পাওয়ায় বোর্ড সভাপতির আক্ষেপ

অতীব প্রয়োজনে সাকিবকে না পাওয়ায় বোর্ড সভাপতির আক্ষেপ

রানে ফিরবেন মুশফিক-মমিনুল, আস্থা রাখছেন সিডন্স

রানে ফিরবেন মুশফিক-মমিনুল, আস্থা রাখছেন সিডন্স

মোস্তাফিজ ইস্যুতে ‘জল ঢেলে’ দিলেন নাজমুল হাসান পাপন

মোস্তাফিজ ইস্যুতে ‘জল ঢেলে’ দিলেন নাজমুল হাসান পাপন

বাংলাদেশ সফরে ব্যাটারদের দিকে তাকিয়ে লঙ্কান কোচ

বাংলাদেশ সফরে ব্যাটারদের দিকে তাকিয়ে লঙ্কান কোচ