অনুশীলনে সাকিব, পরিকল্পনা সাজাচ্ছে শ্রীলঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৭ এএম, ১৪ মে ২০২২
অনুশীলনে সাকিব, পরিকল্পনা সাজাচ্ছে শ্রীলঙ্কা

চট্টগ্রাম টেস্টে সাকিব আল হাসান খেলবেন কি খেলবেন না -তা এখনো চূড়ান্ত নয়। তবে করোনামুক্ত হওয়ার পর দলের সাথে অনুশীলনে ফিরেছেন তিনি। সাকিবের অনুশীলনে ফেরার আগেই করোনা মুক্তির খবরেই পাল্টে গেছে শ্রীলঙ্কার পরিকল্পনা। বাংলাদেশ একাদশে সাকিবকে রেখেই ম্যাচের কর্মপরিকল্পনা সাজাচ্ছেন লঙ্কানরা।

যুক্তরাষ্ট্র থেকে ফিরে দলের সাথে যোগ দেওয়ার আগে রুটিন পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হন সাকিব আল হাসান। ফলে চট্টগ্রামের টেস্ট তার খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়। তবে আইসোলেশনে থাকা সাকিব চারদিনের করোনা মুক্ত হওয়ায় নিয়মানুযায়ী দলের সাথে যোগ দিয়েছেন।

শুক্রবার (১৩ মে) সন্ধ্যায় ঢাকা থেকে চট্টগ্রামের গিয়ে দলের যোগ দেওয়ার পর শনিবার (১৪ মে) শেষ দিনের অনুশীলনেও যোগ দিয়েছেন সাকিব। জহুর আহমদের চৌধুরী স্টেডিয়ামে সকালে শুরু হওয়া দলের সাথে অনুশীলন করছেন তিনি। অনুশীলনে শেষেই হয়তো জানা যাবে সিরিজের প্রথম টেস্ট সাকিব আল হাসান খেলছেন কি-না।

সিরিজের প্রথম টেস্টে সাকিব খেলুক বা না খেলুক, সাকিবকে একাদশে ধরেই ম্যাচ পরিকল্পনা সাজাচ্ছে সফরকারী শ্রীলঙ্কা ক্রিকেট দল। যা শুক্রবার সংবাদ সম্মেলনেই জানিয়ে দিয়েছেন লঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নে।

‘আনফিট’ সাকিবকে চান না ডোমিঙ্গো

সাকিব প্রসঙ্গে তিনি বলেন, “খবর এসেছে যে, সাকিব দলে ফিরেছে। প্রস্তুতি শুরুর সময় আমরা জানতাম যে, সাকিব খেলবে। তার জন্য পরিকল্পনা তাই সবসময়ই ছিল। সে বাংলাদেশের সেরা অলরাউন্ডার, তাকে নিয়ে পরিকল্পনা তো রাখতেই হবে। আমরা নিজেদের সেরাটা দিয়ে চেষ্টা করবো এবং দেখবো কেমন হয়।”

ঢাকায় পৌঁছে একদিনের অনুশীলনে শেষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল শ্রীলঙ্কা ক্রিকেট দলের। তবে মিরপুরের একাডেমি মাঠে অনুশীলন নিতে পারলেও বৃষ্টির কারণে সাভারের বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচ খেলতে পারেননি তারা। দুইদিনই ম্যাচের বাধা হয়ে দাঁড়িয়েছে প্রকৃতি। তবে নিজেদের প্রস্তুতি নিয়ে খুশি লঙ্কান বাাহনী।

পুরো পাঁচদিন ভালো খেলার প্রতি গুরুত্বারোপ ডোমিঙ্গোর

শ্রীলঙ্কার অধিনায়ক বলেন, “আমরা শ্রীলঙ্কায় কয়েক সপ্তাহের প্রস্তুতি নিয়েছি। দুই দেশের কন্ডিশন প্রায় একই। তাই প্রস্তুতি ম্যাচ খুব বড় কোনো পার্থক্য গড়বে বলে আমার মনে হয় না। অনুশীলন যথেষ্ট হয়েছে। ছেলেরা টেস্টের জন্য ভালোভাবেই প্রস্তুত।”

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে ১৫ মে, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আর ২৩ মে থেকে দ্বিতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। দুটি ম্যাচই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশ।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

সাগরিকায় কি হাসবে মমিনুলের ব্যাট?

সাগরিকায় কি হাসবে মমিনুলের ব্যাট?

নীরব ‘যোদ্ধা’ হয়েও আড়ালে তাইজুল

নীরব ‘যোদ্ধা’ হয়েও আড়ালে তাইজুল

অতীব প্রয়োজনে সাকিবকে না পাওয়ায় বোর্ড সভাপতির আক্ষেপ

অতীব প্রয়োজনে সাকিবকে না পাওয়ায় বোর্ড সভাপতির আক্ষেপ

রানে ফিরবেন মুশফিক-মমিনুল, আস্থা রাখছেন সিডন্স

রানে ফিরবেন মুশফিক-মমিনুল, আস্থা রাখছেন সিডন্স