রাওয়ালপিন্ডিতে শেষ দিনে রোমাঞ্চের অপেক্ষা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ০৪ ডিসেম্বর ২০২২
রাওয়ালপিন্ডিতে শেষ দিনে রোমাঞ্চের অপেক্ষা

নিষ্প্রাণ উইকেট, ব্যাটারদের জন্য স্বর্গ। প্রথম ইনিংসে দু’দলের ব্যাটাররা করেছেন সাত সেঞ্চুরি। দু’দলের প্রথম ইনিংসের মোট রান ১২৩৬। রাওয়ালপিন্ডিতে ইংল্যান্ড ও পাকিস্তানের এমন টেস্টেও শেষ দিনে অপেক্ষা রোমাঞ্চের। এখন ফল হওয়া অনেকটাই নিশ্চিত।

শেষ দিকে বোলারদের জন্য আহামরি কিছু নেই উইকেটে। তবুও স্বাগতিকদের চ্যালেঞ্জ ছুড়ে দিল ইংল্যান্ড। সাত উইকেটে ২৬৭ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে সফরকারীরা। জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন হয় ৩৪৩ রান। প্রায় চার সেশনের মতো সময় পাওয়া পাকিস্তান জয়ের লড়াইয়ে ছুঁটছে।

চতুর্থ দিন শেষে পাকিস্তানের সংগ্রহ দুই উইকেট হারিয়ে ৮০। জয়ের জন্য সোমবার শেষ দিনে তাদের প্রয়োজন ২৬৩ রান। হাতে রয়েছে আট উইকেট। প্রথম ইনিংসে চার সেঞ্চুরিতে ইংল্যান্ড করে ৬৫৭ রান। পাকিস্তান তিন সেঞ্চুরিতে অলআউট হয় ৫৭৯ রানে।

এমন ব্যাটিং সহায়ক উইকেটেও চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে ইংল্যান্ড বড় ঝুঁকি নিয়েছে -এটা যে কেউই শিকার করবেন। তবে তাদের খেলার ধরন যে এখন এমনই। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও তারা আক্রমণাত্বক ব্যাটিং করেছে। মাত্র ৩৫.৫ ওভারে ২৬৪ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ইংলিশরা।

জ্যাক ক্রাউলি (৫০), জো রুট (৭৩) ও হ্যারি ব্রুক (৮৭) হাফ সেঞ্চুরি করেন। তাদের সবারই স্ট্রাইক রেট একাশোর উপরে। বিরাট ঝুঁকি নেওয়ার পর বোলিংয়েও দুর্দান্ত শুরু করে ইংল্যান্ড। ছয় রান করেই আউট হয়ে ফেরেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান আবদুল্লাহ শফিক। একই সময়ে চোট পেয়ে মাঠ ছাড়েন আজহার আলী। আরেক সেঞ্চুরিয়ান অধিনায়ক বাবর আজম এক চার মেরেই বেন স্টোকসের শিকার হন।

২৫ রানেই দুই উইকেট হারিয়ে পাকিস্তান বড় বিপর্যয়ে পড়ে। তবে এরপরই এ মাঠে টানা তৃতীয় সেঞ্চুরি করা ইমাম উল হক ও সাউদ শাকিল দলকে টেনে নিয়ে যান। ইমাম ৪৩ এবং শাকিল ২৪ রানে অপরাজিত রয়েছেন। তার আগে অভিষিক্ত উইল জ্যাকসের ছয় উইকেটে ৫৭৯ রানে থামে স্বাগতিকরা।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

‘বিব্রত-বাকরুদ্ধ-শোকাহত’ পাক কিংবদন্তীরা

‘বিব্রত-বাকরুদ্ধ-শোকাহত’ পাক কিংবদন্তীরা

বিশ্ব চ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ করলো অস্ট্রেলিয়া

বিশ্ব চ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ করলো অস্ট্রেলিয়া

ক্রিকেটে এসব লজ্জার বিষয়, বিরক্ত মঈন আলী

ক্রিকেটে এসব লজ্জার বিষয়, বিরক্ত মঈন আলী

ইংল্যান্ডকে হারিয়ে দিলো আয়াল্যান্ড

ইংল্যান্ডকে হারিয়ে দিলো আয়াল্যান্ড