ক্রিকেটে এসব লজ্জার বিষয়, বিরক্ত মঈন আলী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৪ পিএম, ১৬ নভেম্বর ২০২২
ক্রিকেটে এসব লজ্জার বিষয়, বিরক্ত মঈন আলী

অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয়ী ইংল্যান্ড দলের সদস্য ছিলেন অলরাউন্ডার মঈন আলি। বিশ্বকাপ জয়ের আনন্দের রেশ কাটতে না কাটতে আবারও আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামছে ইংল্যান্ড। ক্রিকেটের এমন ঠাসা সূচিকে ‘ভয়ঙ্কর এবং লজ্জার বিষয়’ বলে মন্তব্য করেছেন মঈন আলী।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) থেকে অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ইংল্যান্ড। মঈনের মতে, আন্তর্জাতিক ক্রিকেটের ঠাসা সূচির কারণে বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে শিরোপা জয়ের মুহূর্তটাও উপভোগ করা যাচ্ছে না। শিরোপা নিয়ে আনন্দে না ভেসে খেলোয়াড়রা নতুন সিরিজের জন্য ঘাম ঝড়াচ্ছেন।

রোববার মেলবোর্নে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে শিরোপা জিতে ইংল্যান্ড। দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয়ের আনন্দটা পুরোপুরি উপভোগ করতে পারছেন না ইংল্যান্ডের ক্রিকেটাররা।

বিশ্বকাপ জয়ের ৭২ ঘণ্টার মধ্যে আবারও মাঠে নামতে হচ্ছে ইংল্যান্ড ক্রিকেট দলকে। এমন পরিস্থিতিতে আন্তর্জাতিক সূচি নিয়ে নিজের ক্ষোভ ঝাড়লেন মঈন আলী

৩৫ বছর বয়সী মঈন বলেন, “একটি দল হিসেবে আমরা উপভোগ ও উদযাপন করতে চাই। এ জন্য সেই সময়টা প্রয়োজন। শিরোপা জিতে অনেক পরিশ্রম করতে হয়েছে। টুর্নামেন্ট যখন চলছিল শুধু তখনই নয়, আগের থেকেই পুরো টুর্নামেন্ট ঘিরে প্রস্তুতির বিষয় ছিল।”

তিনি বলেন, “তিনদিনের মধ্যে আবার ম্যাচ খেলা, এটা খুবই ভয়ঙ্কর। ক্রিকেটার হিসেবে এর সাথে আমরা অভ্যস্ত হয়ে গেছি ঠিকই। কিন্তু প্রতি দুই-তিন দিনে ম্যাচ খেলে সব সময় শতভাগ দেওয়া খুবই কঠিন।”

২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপে নিউজিল্যান্ডকে হারিয়ে শিরোপা জয়ের মাত্র ১০ দিন পর লর্ডসে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে নেমেছিল ইংল্যান্ড। ১৯ দিন পর অ্যাশেজ শুরু করেছিল ইংলিশরা। ওই স্মৃতিও বেশ টাটকা মনে রয়েছে মঈন আলীর।

বিষয়টি উল্লেখ করে মঈন আলী বলেন, “এটা বেশ কিছুদিন ধরেই এমন হয়ে আসছে। ২০১৯ বিশ্বকাপ জয়ের দুই সপ্তাহের মধ্যে অ্যাশেজে খেলা ছিল এবং ১০ দিনের মধ্যে টেস্টে আয়ারল্যান্ডের মুখোমুখি হতে হয়েছিল। এসব লজ্জার বিষয়।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

রিজওয়ানের কাছে সতীর্থদের শিখতে বলছেন মঈন আলী

রিজওয়ানের কাছে সতীর্থদের শিখতে বলছেন মঈন আলী

দু’বছরের মধ্যে ওয়ানডে ক্রিকেটের ‘শেষ’ দেখছেন মঈন আলী

দু’বছরের মধ্যে ওয়ানডে ক্রিকেটের ‘শেষ’ দেখছেন মঈন আলী

ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে অনিশ্চিত আফ্রিদি

ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে অনিশ্চিত আফ্রিদি

অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপের গুরুত্বপূর্ণ পরিসংখ্যান

অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপের গুরুত্বপূর্ণ পরিসংখ্যান