টেস্ট দলে নতুন মুখ জাকির, দলে নেই তামিম

বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা প্রকাশিত: ০৫:০৮ পিএম, ০৮ ডিসেম্বর ২০২২
টেস্ট দলে নতুন মুখ জাকির, দলে নেই তামিম

ফাইল ফটো

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের পর এক ম্যাচ বাকি থাকতেই এবার টেস্ট দল দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ঘোষিত ১৭ সদস্যের টেস্ট দলে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন জাকির হাসান। দলে রয়েছেন সাবেক অধিনায়ক মমিনুল হকও। তবে ইনজুরির কারণে ওয়ানডে সিরিজে খেলতে না পারা তামিম ইকবাল চট্টগ্রাম টেস্টেও দলে নেই।

বাংলাদেশ সর্বশেষ টেস্ট খেলেছে জুলাই মাসে, ওয়েস্ট ইন্ডিজ সফরে। ওই সফরের দ্বিতীয় টেস্টের স্কোয়াড থেকে তামিম ছাড়াও অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন ও পেসার মোস্তাফিজুর রহমানে রাখা হয়নি।

এছাড়া ওয়েস্ট ইন্ডিজ সফরে না থাকা মুশফিকুর রহিম দলে ফিরেছেন। আর চোট কাটিয়ে তাসকিন আহমেদ ও ইয়াসির আলি চৌধুরিও রয়েছেন ১৭ সদস্যের ঘোষিত দলে।

ফর্ম হারানো এবং দলে বাজে পারফরম্যান্সে ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন মমিনুল হক। শুধু তাই নয়, ওয়েস্ট ইন্ডিজে প্রথম টেস্টে ব্যর্থতার পর দ্বিতীয় টেস্টেও ছিলেন না তিনি। তবে ঘরের মাঠে ভারতের বিপক্ষে দলে রয়েছেন মমিনুল।

বুধবার থেকে চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে ভারতের বিপক্ষে দুই টেস্ট প্রথমটি। সিরিজের দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে মিরপুরে, ২২ ডিসেম্বর। সফররত ভারতীয় ক্রিকেট দল ইতিমধ্যে টানা দুই ম্যাচ হেরে টাইগারদের কাছে ওয়ানডে সিরিজ খুঁইয়েছে।

বাংলাদেশ টেস্ট দল
সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, ইয়াসির আলি চৌধুরি, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, ইবাদত হোসেন চৌধুরি, শরিফুল ইসলাম, জাকির হাসান, রেজাউর রহমান রাজা, এনামুল হক।


শেয়ার করুন :