ধুলিসাৎ হলো ইংল্যান্ডের স্বপ্ন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫০ পিএম, ২৪ জুলাই ২০২৩
ধুলিসাৎ হলো ইংল্যান্ডের স্বপ্ন

সিরিজের পিছিয়ে থাকলেও চতুর্থ ম্যাচে জয় তুলে সমতায় ফেরার পথে ছিল ইংল্যান্ড। তবে বৃষ্টিতে ভেস্তে গেল অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের অ্যাশেজ সিরিজ জয়ের আশা বাঁচিয়ে রাখার স্বপ্ন। ওল্ড ট্রাফোর্ড টেস্টের পঞ্চম দিনের বৃষ্টিতে চতুর্থ ম্যাচটি ড্র হয়েছে।

চতুর্থ ম্যাচটি ড্র হওয়ায় সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে থাকলো অস্ট্রেলিয়া। ফলে অস্ট্রেলিয়ার ঘরেই থাকলো ‘অ্যাশেজ সিরিজ’। কারণ সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট হারলেও সিরিজ হারতে হচ্ছে না অসিদের। ২০২১-২২ মৌসুমে সর্বশেষ সিরিজ জয়ের কারণে অ্যাশেজ দখলে রাখবে অসিরা।

ম্যাচটিতে টস জিতে প্রথমে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। প্রথম ইনিংসে ৩১৭ রান তুলে দ্বিতীয় দিন গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। নিজেদের প্রথম ইনিংসে ৫৯২ রান তুলে তৃতীয় দিন অলআউট হয় ইংল্যান্ড। ২৭৫ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ৪১ ওভারে ৪ উইকেটে ১১৩ রান করে অস্ট্রেলিয়া।

চতুর্থ দিন বৃষ্টির কারণে মাত্র ৩০ ওভার খেলা হয়। চতুর্থ দিন শেষে ৭১ ওভারে ৫ উইকেটে ২১৪ রান সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। এ সময় ৫ উইকেট হাতে নিয়ে ৬১ রানে পিছিয়ে ছিল অসিরা। পঞ্চম ও শেষ দিন টানা বৃষ্টির কারণে মাঠেই নামতে পারেনি দুই দল। দীর্ঘ অপেক্ষার পর শেষ পর্যন্ত শেষ সেশনে এসে ম্যাচটি ড্র ঘোষণা করেন ম্যাচ কর্মকর্তারা।

ইংল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে ১৮৯ রান করে ম্যাচ সেরা হন ওপেনার জ্যাক ক্রলি। এছাড়া প্রথম ইনিংসে ৯৯ রানে অপরাজিত থাকেন ইংলিশ উইকেটরক্ষক জনি বেয়ারস্টো। অস্ট্রেলিয়ার হয়ে দ্বিতীয় ইনিংসে শতক হাকিয়ে ১১১ রান করেন মার্নাস লাবুশেন।

এ টেস্টে বল হাতে সেরা পারফরমার ছিলেন দুই পেসার ইংল্যান্ডের ক্রিস ওকস ও অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউড। দু’জনই প্রথম ইনিংসে ৫টি করে উইকেট নেন।


শেয়ার করুন :