মিরপুরে মাঠে গড়ালো খেলা, শেষ বিকেল সোয়া পাঁচটায়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০৬ পিএম, ০৮ ডিসেম্বর ২০২৩
মিরপুরে মাঠে গড়ালো খেলা, শেষ বিকেল সোয়া পাঁচটায়

মিরপুরে দেখা মিলেছে সূর্যের আলোর। সকল শঙ্কা দূর হওয়ায় মাঠে গড়ালো দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের খেলা। তবে দিনের প্রথম সেশন অপেক্ষার পালাতেই শেষ হওয়ায় শেষ সেশনে বাড়তি সময় খেলবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। দিনের খেলা শেষ করার সময় নির্ধারণ করা হয়েছে বিকেল সোয়া পাঁচটা।

অগ্রহায়ণের বৃষ্টির কারণে মিরপুর টেস্টে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত হওয়ার পর শুক্রবার (৮ ডিসেম্বর) তৃতীয় দিনও নির্ধারিত সময়ে খেলা শুরু করা সম্ভব হয়নি। সকালে বৃষ্টি কমে আসলেও আউটফিল্ড ভেজা থাকায় বার বার মাঠ পরিদর্শন করেও শুরু করা যায়নি খেলা।

সর্বশেষ বেলা ১১টায় মাঠ পরিদর্শন শেষে সিদ্ধান্ত হয় ১২টায় শুরু হবে ম্যাচ। বৃষ্টির কারণে তৃতীয় দিনের প্রথম সেশন অপেক্ষাতেই শেষ হওয়ায় দিনের শেষ সেশনে বাড়তি সময় খেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দিনের শেষ সেশন দুপুর আড়াইটা থেকে বিকেল সোয়া ৫টা পর্যন্ত খেলা অনুষ্ঠিত হবে। এর আগে ১২টায় শুরু হওয়া ম্যাচের দ্বিতীয় সেশন শেষ হবে দুপুর ২টা ১০ মিনিটে। দিনের এ সময়ে কমপক্ষে ৭৪ ওভার খেলার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

প্রথম দিনের খেলা শেষে এগিয়ে ছিল বাংলাদেশ। নিজেদের প্রথম ইনিংসে ১৭২ রানে অলআউট হলেও নিউজিল্যান্ডের ৫৫ রানের মধ্যে ৫ উইকেট শিকার করে নেয় টাইগাররা। ফলে প্রথম দিন শেষে ৫ উইকেট হাতে নিয়ে ১১৭ রানে পিছিয়ে রয়েছে সফরকারীরা।

এদিকে, সিলেটে সিরিজের প্রথম ম্যাচে জয় তুলে নিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। যা ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম জয়। এবার মিরপুর টেস্ট জয় বা ড্র হলেও নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের ইতিহাস গড়বে বাংলাদেশ।



শেয়ার করুন :