বোলারদের দায়িত্ব বাড়িয়ে ১২২ রানে থামলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪১ এএম, ১০ আগস্ট ২০২১
বোলারদের দায়িত্ব বাড়িয়ে ১২২ রানে থামলো বাংলাদেশ

নাঈম-মেহেদীর ওপেনিং জুটি ভাঙার আগে ৪ দশমিক ৩ ওভারে ৪২ রান পায় বাংলাদেশ। সেখান থেকে ১০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ৬০ রান। এরপর যেন খেই হারিয়ে ফেলে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২২ থেমে যায় টাইগারদের ইনিংস।

সোমবার (৯ আগস্ট) সিরিজের শেষ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। ব্যাট হাতে শুরুটা ভালো হলেও ক্রমেই রানের চাকা সচল রাখা থেকে ছিটকে পড়ে বাংলাদেশ। ১৫ ওভার শেষে বাংলাদেশের রান ছিল ১০২। তবে শেষ ৫ ওভারে বাংলাদেশ তুলতে পারে মাত্র ২০ রান। শেষ পাঁচ ওভারে বাংলাদেশের ইনিংসে ছিল মাত্র একটি বাউন্ডারি।

সৌম্য সরকারের টানা ব্যর্থতায় শেষ ম্যাচে ওপেনিং জুটিতে আনা হয় পরিবর্তন। নাঈম শেখের সঙ্গে ইনিংস উদ্বোধন করে মেহেদী হাসান। নতুন জুটিতে ২৭ বলে ৪২ রান করেন তারা।

ইনিংসের পঞ্চম ওভারে মেহেদী হাত থেকে ব্যাট ছুটে গেলে মিড উইকেটে দাঁড়িয়ে সহজ ক্যাচ নেন অ্যাশটন অ্যাগার। নাঈম সেট হলেও উইকেট বিলিয়ে দেন। ইনিংসের নবম ওভারে ড্যান ক্রিশ্চিয়ানকে রিভার্স সুইপ খেলতে গেলে পয়েন্টে সহজ ক্যাচ দিয়ে বসেন। ২৩ বলে একটি করে চার ও ছক্কায় নাঈমের ২৩ রানই বাংলাদেশের সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ।

দশম ওভারে অ্যাডাম জাম্পার ঘূর্ণি প্যাডে লেগে এলবিডব্লিউ হন সাকিব। ২০ বলে ১১ রা করে ফিরেন তিনি। এরপর অধিনায়ক মাহমুদউল্লাহ ভালো শুরু করলেও বেশি দূর যেতে পারেননি। অ্যাশটন অ্যাগারের ঘূর্ণিতে ফিরতি ক্যাচ দিয়ে বসেন তিনি। ১৪ বলে ১৯ রানে ফিরেন রিয়াদ।

ওপেনিং থেকে চার নম্বরে নামা সৌম্য সরকার ফিরেন ১৮ বলে ১৬ রান করে। লংঅফে ক্যাচ দেওয়ার আগে দেখেশুনে খেলার মাঝে একটি ছক্কাও হাঁকান সৌম্য। এরপর নুরুল হাসান সোহান ১৩ বলে ৮, আফিফ হোসেন ধ্রুব ১১ বলে ১০ রান করে ফিরেন।

সিরিজে প্রথমবারের মতো একাদশে ফেরা মোহাম্মদ সাইফউদ্দিন কোন বল না খেলেই রান আউটে কাটা পড়েন। শেষ দিকে গুরুত্ব বল নষ্ট করেন মোসাদ্দেক হোসেন সৈকত। ৮ বল খেলে করেন মাত্র ৪ রান। ফলে ১২২ রানে থেমে যায় টাইগারদের ইনিংস।

অস্ট্রেলিয়ার পক্ষে বল হাতে ২টি করে উইকেট নেন নাথান এলিস আর ড্যান ক্রিশ্চিয়ান।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 



শেয়ার করুন :


আরও পড়ুন

একাদশে থাকলেও ওপেনিংয়ে নেই সৌম্য

একাদশে থাকলেও ওপেনিংয়ে নেই সৌম্য

ম্যাচ শেষে রাতেই ঢাকা ছাড়বে অজিরা

ম্যাচ শেষে রাতেই ঢাকা ছাড়বে অজিরা

জয় দিয়ে সিরিজ শেষ করতে চায় বাংলাদেশ

জয় দিয়ে সিরিজ শেষ করতে চায় বাংলাদেশ

নিউজিল্যান্ড সিরিজেই টাইগারদের ব্যাটিং পরামর্শক হচ্ছেন প্রিন্স

নিউজিল্যান্ড সিরিজেই টাইগারদের ব্যাটিং পরামর্শক হচ্ছেন প্রিন্স