সিরিজ জয়ে বাংলাদেশের টার্গেট ১২৯

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৮ এএম, ০৬ সেপ্টেম্বর ২০২১
সিরিজ জয়ে বাংলাদেশের টার্গেট ১২৯

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি জয়ে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ১২৯ রান। নিউজিল্যান্ডের বিপক্ষে আজকের ম্যাচে জয় পেলেই সিরিজ জয় নিশ্চিত করবে টাইগাররা। পাঁচ ম্যাচ সিরিজে এর আগে প্রথম দুই ম্যাচে যথাক্রমে ৭ উইকেট ও ৪ রানে জয় তুলে নিয়ে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

রোববার (৫ সেপ্টেম্বর) সিরিজের তৃতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৮ রান করে নিউজিল্যান্ড। ব্যাট হাতে দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন হেনরি নিকোলস। এছাড়া শেষ ওভারে বল হাতে ১১ রান দেন মোস্তাফিজুর রহমান।

ব্যাট করতে নেমে শুরুতেই বড় সংগ্রহের আভাস দেয় নিউজিল্যান্ড। তৃতীয় ওভারের প্রথম বলেই মোস্তাফিজ উদ্বোধনী জুটি ভাঙলেও রানের চাকা সচল রেখেছিল তারা। দলীয় ১৬ রান উদ্বোধনী জুটি ভাঙলেও দ্বিতীয় জুটিতে ৩০ রান পেয়ে যায় সফরকারীরা।

দ্বিতীয় উইকেটে চোখ রাঙানি দেয় রাচিন রবীন্দ্র এবং উইল ইয়ংয়ের জুটি। ২৬ বলে ৩১ রান যোগ করায় পাওয়ার প্লের প্রথম ৬ ওভারে ১ উইকেটে ৪০ রান তুলে কিউইরা। তবে সেই অস্বস্তি দূর করেন মোহাম্মদ সাইফউদ্দিন।

সপ্তম ওভারে তিন বলের ব্যবধানে নিউজিল্যান্ডের দুই ব্যাটসম্যানকে ফেরান এই টাইগার পেসার। ওভারের চতুর্থ বলে শিকার ইয়ং (২০) এবং ষষ্ঠ বলে কলিন ডি গ্র্যান্ডহোমকে (০) সাজঘরে ফেরান তিনি।

দশম ওভারে বল হাতে মাহমুদউল্লাহ বোল্ড করেন রাচিন রবীন্দ্রকে, তিনি ২০ বলে ২০ রান করে সাজঘরে ফিরেন। পরের ওভারে আরও এক উইকেট হারায় নিউজিল্যান্ড। ৬২ রানে ৫ উইকেট হারিয়ে বসে সিরিজ প্রথম দুই ম্যাচে হারের স্বাদ পাওয়া নিউজিল্যান্ড।

১০ দশমিক ৫ বলে পঞ্চম উইকেট হারানোর পর অবশ্য আর কোন ব্যাটসম্যানকে হারাতে হয়নি তাদের। দেখেশুনে খেলে দলকে ভালো পূঁজি এনে দেন হেনরি নিকোলস এবং টম ব্লান্ডেল।

ষষ্ঠ উইকেটে ৫৫ বলে ৬৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তারা। ব্লান্ডেল ৩০ বলে ৩০, নিকোলস ২৯ বলে ৩৬ রানে অপরাজিত থেকে দলকে ১২৮ রানে সংগ্রহ গড়ে দেন।

বাংলাদেশের পক্ষে বল হাতে সবচেয়ে সফল ছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। ৪ ওভারে ২৮ রান খরচায় ২ উইকেট নিয়েছেন তিনি। এছাড়া শেষ ওভারে ১১ রান দেওয়া মোস্তাফিজ সমান ওভারে ২৯ রান দিয়ে একটি এবং শেখ মেহেদি ২৭ রান দিয়ে একটি উইকেট শিকার করেন। চার ওভারে ২৪ রান দিয়ে উইকেট শূন্য ছিলেন সাকিব আল হাসান।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথম বাংলাদেশি হিসেবে মাহমুদউল্লাহ’র অনন্য রেকর্ড

প্রথম বাংলাদেশি হিসেবে মাহমুদউল্লাহ’র অনন্য রেকর্ড

খালি হাতেই মুশফিক!

খালি হাতেই মুশফিক!

বিসিবির ফিক্সড ডিপোজিটের পরিমাণ ৯শ’ কোটি টাকা

বিসিবির ফিক্সড ডিপোজিটের পরিমাণ ৯শ’ কোটি টাকা

জয়ের ক্রেডিট বোলারদের দিলেন মাহমুদউল্লাহ

জয়ের ক্রেডিট বোলারদের দিলেন মাহমুদউল্লাহ