খালি হাতেই মুশফিক!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৪ এএম, ০৬ সেপ্টেম্বর ২০২১
খালি হাতেই মুশফিক!

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগেই বাংলাদেশের উইকেটকিপিং নিয়ে ‘পরীক্ষা-নিরিক্ষা’ কথা বলা হয়েছিল। প্রথম দুই ম্যাচের নুরুল হাসান সোহানের দায়িত্ব পালনের পর তৃতীয় ম্যাচে উইকেটের পেছনে থাকার কথা ছিল মুশফিকুর রহিমের। তবে সেটি হয়নি, তৃতীয় ম্যাচেও বাংলাদেশের উইকেটরক্ষকের দায়িত্ব পালন করছেন নুরুল হাসান সোহান।

স্কোয়াডে মুশফিকুর রহিম ও নুরুল হাসান সোহান থাকায় সিরিজ শুরুর আগেই জানিয়ে দেওয়া হয় সিরিজে দু’জনেই ভাগ করে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করবেন। দুই ম্যাচ করে দায়িত্ব পালন শেষে সিরিজে শেষ ম্যাচে যে ভালো করবে তাকে দায়িত্ব দেওয়া হবে।

উইকেটরক্ষক নিয়ে টাইগার কোচ রাসেল ডোমিঙ্গোর সেই মন্তব্যের পর বেশ সমালোচনা তৈরি হয়। বাংলাদেশ দলের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও বিষয়টি নিয়ে সে সময় কথা বলেন। অভিজ্ঞ মুশফিকুর রহিমকে নিয়ে কেন এমন পরীক্ষা চালানো হবে? এটা তার অপমানজনক কি না তা নিয়েও কথা উঠে।
sportsmail24
সিরিজের তৃতীয় ম্যাচের একাদশ দেখেই নিশ্চিত হওয়া যায় কিপিং করছেন না মুশফিক। কারণ, একাদশে সোহানের নামের পাশে উইকেটকিপিং লিখে দেওয়া হয়।

ম্যাচ শুরুর পর সেটিই দেখা যায়। গ্লাভস পড়ে মাঠে নামেন সোহান, অন্যদিকে খালি হাতে নামেন মুশফিক। অর্থাৎ, প্রথম দুই ম্যাচের ন্যায় তৃতীয় ম্যাচেও শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবেই খেলছেন তিনি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জয়ের ক্রেডিট বোলারদের দিলেন মাহমুদউল্লাহ

জয়ের ক্রেডিট বোলারদের দিলেন মাহমুদউল্লাহ

বিসিবির ফিক্সড ডিপোজিটের পরিমাণ ৯শ’ কোটি টাকা

বিসিবির ফিক্সড ডিপোজিটের পরিমাণ ৯শ’ কোটি টাকা

টেস্ট খেলতে চান না মোস্তাফিজ

টেস্ট খেলতে চান না মোস্তাফিজ

অস্ট্রেলিয়া সিরিজ থেকেও কঠিন উইকেট ছিল : সাকিব

অস্ট্রেলিয়া সিরিজ থেকেও কঠিন উইকেট ছিল : সাকিব