অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ মিশন শেষ করতে চায় বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০৮ এএম, ০৫ নভেম্বর ২০২১
অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ মিশন শেষ করতে চায় বাংলাদেশ

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ মিশন। আসরের কোন ম্যাচ না জেতা বাংলাদেশ ঘরের মাঠে সিরিজ হারানো অস্ট্রেলিয়াকে হারিয়ে আসর শেষ করতে চায় টাইগাররা। দুবাইয়ে বাংলাদেশ সময় আজ (বৃহস্পতিবার) বিকেল ৪টায় শুরু হবে ম্যাচটি।

বিশ্বকাপে সুপার টুয়েলভে এখন পর্যন্ত জয়ের দেখা পায়নি টাইগাররা। টানা চার ম্যাচে পরাজিত হয়ে ইতিমধ্যে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে বাংলাদেশ। শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারলে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে টানা ষষ্ঠবারের মতো জয়হীন থাকবে টাইগাররা।

বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের একমাত্র জয়টি এসেছিল ২০০৭ সালে। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় পেয়েছিল বাংলাদেশ। এরপর আর কোন আসরে দ্বিতীয় পর্বে বাংলাদেশের জয় নেই।

চলমান বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৫ উইকেটে, দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে ৮ উইকেটে হারে টাইগাররা। আর তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে মাত্র ৩ রানে হারতে হয়েছে বাংলাদেশকে। চতুর্থ ম্যাচে গতি ও বাউন্সি উইকেটে দক্ষিণ আফ্রিকার কাছে ৬ উইকেটে ম্যাচ হেরে বিদায় নিশ্চিত হয় বাংলাদেশের।

শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজ, এমনকি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের ভালো সুযোগ থাকলেও গুরুত্বপূর্ণ মুহূর্তে কৌশলগত ভুলে হারতে হয়েছে টাইগারদের। গ্রুপের সেরা দল ইংল্যান্ডের বিপক্ষে লড়াই করতে পারেনি বাংলাদেশ।

তবে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় চায় টাইগাররা। বিশ্বকাপ শুরুর আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে দ্বিপাক্ষিক সিরিজে হারিয়েছিল বাংলাদেশ। সেই আত্মবিশ্বাস থেকেই বিশ্ব আসরেও জয় তুলতে চায় বাংলাদেশ। যদিও টানা হারে টাইগারদের আত্মবিশ্বাস নেই বললেই চলে।

টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের পারফরমেন্স আশানুরুপ নয়। এখন পর্যন্ত ১১৯ ম্যাচ খেলে ৪৩টি জিতেছে তারা। ৭৪ ম্যাচে হার ও দু’টি পরিত্যক্ত হয়েছে। আর ক্রিকেটের এ সংক্ষিপ্ত সংস্করণের বিশ্বকাপে ৩২টি ম্যাচ খেলে মাত্র সাত ম্যাচ জিতেছে বাংলাদেশ।

বাংলাদেশ দল
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মাহেদি হাসান, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামীম পাটোয়ারী ও রুবেল হোসেন।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টোয়েন্টিতে নবম স্থানে নেমে গেল বাংলাদেশ

টি-টোয়েন্টিতে নবম স্থানে নেমে গেল বাংলাদেশ

দল হিসেবে ভালো না করলে সবকিছুই আসলে কঠিন : তাসকিন

দল হিসেবে ভালো না করলে সবকিছুই আসলে কঠিন : তাসকিন

আত্মাহুতির ব্যাটিংয়ে বাংলাদেশের লজ্জার স্কোর

আত্মাহুতির ব্যাটিংয়ে বাংলাদেশের লজ্জার স্কোর

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্রামে 'ক্লান্ত' মোস্তাফিজ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্রামে 'ক্লান্ত' মোস্তাফিজ