টস হেরে অপরিবর্তিত একাদশে নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৭ পিএম, ২৯ মার্চ ২০২৩
টস হেরে অপরিবর্তিত একাদশে নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতেও টস হেরেছে বাংলাদেশ। টস জিতে প্রথম ম্যাচের ন্যয় এবারও প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে সফররত আয়ারলান্ড। সিরিজ রক্ষার ম্যাচে আয়ারল্যান্ড একটি পরিবর্তন আনলেও অপরিবর্তিত একাদশ নিয়ে খেলছে বাংলাদেশ।

সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টি আইনে আয়ারল্যান্ডকে ২২ রানে হারিয়ে দিয়েছে বাংলাদেশ। টস হেরে প্রথমে ব্যাট করে ১৯.২ ওভারে ৫ উইকেটে ২০৭ করে বাংলাদেশ। বৃষ্টির বাঁধায় ইনিংস শেষ করতে পারেনি টাইগাররা। খেলা বন্ধ না হলে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ ২১৫ রানের রেকর্ড ভাঙার সুযোগ ছিল টাইগারদের সামনে।

বৃষ্টি আইনে ৮ ওভারে জয়ের জন্য ১০৪ রানের নতুন টার্গেট পায় আয়ারল্যান্ড। জবাবে ৮ ওভারে ৫ উইকেটে ৮১ রান করে ম্যাচ হারে আইরিশরা। প্রথম ম্যাচের পারফরমেন্সে এটা পরিস্কার যে, আক্রমণাত্মক ক্রিকেট খেলতে কোন প্রকার ছাড় দেবে না বাংলাদেশ দল। পাওয়ার প্লেতেই রেকর্ড ৮১ রান করেছিল টাইগাররা।

দ্বিতীয় ম্যাচেই সফরকারী আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করতে বদ্ধপরিকর বাংলাদেশ। প্রথম ম্যাচ শেষে সাকিব আল হাসান জানিয়েছেন, নিজেদের ইচ্ছে অনুযায়ী আক্রমণাত্মক ক্রিকেট খেলতে পেরেছে দল। বলেন, “আমরা এটাই চাই। এক বা দুইজনের পক্ষে সব সময় অবদান রাখা কঠিন। এ ধরনের অলরাউন্ড পারফরমেন্স চাই।”

প্রথম ম্যাচে দুর্দান্ত ইনিংসের সুবাদে টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো ম্যাচ সেরা হয়েছেন রনি তালুকদার। তবে ফিল্ডিংয়ের সময় ঘাড়ের ইনজুরিতে পড়েছিলেন তিনি। শঙ্কা ছিল খেলা নিয়ে, তবে সকল শঙ্কা কাটিয়ে দ্বিতীয় ম্যাচে একাদশে রয়েছেন রনি।

হেরে যাওয়া প্রথম ম্যাচের একাদশ থেকে একটি পরিবর্তন এনেছে আয়ারল্যান্ড। ক্রেইগ ইয়াংয়ের জায়গায় ফিরেছেন পেস বোলিং অলরাউন্ডার ফিওন হ্যান্ড।

বাংলাদেশ একাদশ
লিটন দাস (উইকেটরক্ষক), রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহিদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারী, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ এবং মোস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড একাদশ
মার্ক অ্যাডায়ার, রস অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, পল স্টার্লিং (অধিনায়ক), হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট, ফিওন হ্যান্ড।


শেয়ার করুন :