বিশ্বকাপ দলে না থাকায় অবসরে মুনরো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৫ পিএম, ১০ মে ২০২৪
বিশ্বকাপ দলে না থাকায় অবসরে মুনরো

ফাইল ফটো

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার আগ্রহ প্রকাশ করেছিলেন কলিন মুনরো। তবে বিশ্বকাপ দলে সুযোগ না পাওয়ায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন নিউজিল্যান্ডের এ ব্যাটার।

২০২০ সালে সর্বশেষ নিউজিল্যান্ডের জার্সিতে মাঠে নেমেছিলেন মুনরো। এ জন্য বিশ্বকাপের দল নিবার্চনের পরিকল্পনায় মুনরো আছেন বলে নিশ্চিত করেছিলেন নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড। তবে শেষ পর্যন্ত মুনরোকে ছাড়াই বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড।

গত চার বছর ধরে নিয়মিতভাবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অংশ নিলেও জাতীয় দলের হয়ে খেলার আশা ছাড়েননি মুনরো। তবে স্বপ্ন পূরণ না হওয়ায় আন্তর্জাতিক ক্রিকেট থেকেই অবসরের ঘোষণা দিলেন এ ব্যাটার। এদিকে, আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন ৩৭ বছর বয়সী মুনরো।

অবসর নিয়ে মুনরো বলেন, ‍“ব্ল্যাক ক্যাপসদের হয়ে খেলাটা সব সময়ই আমার খেলোয়াড়ী জীবনের সবচেয়ে বড় অর্জন হয়ে থাকবে। এ জার্সি গায়ে জড়ানোর মত গর্ব, আর অন্য কিছুতে হতে পারে না এবং তিন ফরম্যাট মিলিয়ে দেশের হয়ে ১২৩টি ম্যাচে খেলেছি। যা নিয়ে আমি অবিশ্বাস্য রকমের গর্বিত।”

তিনি আরও বলেন, “যদিও আমি অনেক আগেই জাতীয় দলের হয়ে সর্বশেষ ম্যাচ খেলেছি। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের পারফরমেন্স দিয়ে জাতীয় দলে ফেরার আশা, কখনওই ছাড়িনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ব্ল্যাক ক্যাপসদের দল ঘোষণা পর, এখন এ অধ্যায়টি আনুষ্ঠানিকভাবে বন্ধ করে দেওয়ার এটিই উপযুক্ত সময়।”

দেশের হয়ে ১টি টেস্ট, ৫৭টি ওয়ানডে ও ৬৫টি টি-টোয়েন্টি খেলেছেন মুনরো। টি-টোয়েন্টিতে তিনটি সেঞ্চুরি রয়েছে তার। এর মধ্যে সংক্ষিপ্ত ভার্সনে নিউজিল্যান্ডের হয়ে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরির মালিক মুনরো।



শেয়ার করুন :