সাকিব-রিয়াদের জন্য বিশ্বকাপটি স্মরণীয় করে রাখতে চান শান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৫ পিএম, ১৬ মে ২০২৪
সাকিব-রিয়াদের জন্য বিশ্বকাপটি স্মরণীয় করে রাখতে চান শান্ত

ক্যারিয়ার ইতি টানার দ্বারপ্রান্তে থাকায় টি-টোয়েন্টি বিশ্বকাপে সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদের জন্য এ ফরম্যাটে আইসিসির শেষ মেগা ইভেন্ট বলে ধারণা করা হচ্ছে। ফলে দেশের সিনিয়র দুই ক্রিকেটারের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপটি স্মরণীয় করে রাখতে চান বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

অবসর ঘোষণা কিংবা কোন আভাস না দিলেও এটা বলায় যায় যে, ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য আসরটি সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদের টি-টোয়েন্টি ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ।

দুই সিনিয়র ক্রিকেটারকে নিয়ে প্রশ্ন করা হলে সংবাদ সম্মেলনে অধিনায়ক শান্ত বলেন, “আমি নিশ্চিত নই, এটা সাকিব ও মাহমুদউল্লাহর শেষ বিশ্বকাপ কি-না। তবে এটি ধারণা করা হচ্ছে। দীর্ঘদিন ধরে দেশকে প্রতিনিধত্ব করছেন তারা। এ জন্য আমরা তরুণ খেলোয়াড়রা তাদের ভালো কিছু উপহার দিতে চাই। এটা অবশ্যই তরুণ খেলোয়াড়দের গুরু দায়িত্ব।”

বাংলাদেশ ক্রিকেটে খ্যাতি পাওয়া পঞ্চপান্ডবের অংশ সাকিব ও মাহমুদউল্লাহ। পঞ্চপান্ডবের মধ্যে বাকি তিনজন মাশরাফি, তামিম এবং মুশফিক আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে বিদায় নিয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে যখন বিশ্বকাপ শুরু হবে তখন সাকিবের বয়স হবে ৩৭ এবং মাহমুদউল্লাহর হবে ৩৮। সাকিব ও মাহমুদউল্লাহর অভিজ্ঞতা তরুণ ক্রিকেটারদের মধ্যে ছড়িয়ে দেওয়া ছাড়া তাদের কাছ থেকে বেশি কিছু চান না শান্ত।

প্রত্যাশিত ফলাফল অর্জনের লক্ষ্যে দু’জনের অভিজ্ঞতা এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে খুবই মূল্যবান হবে উল্লেখ করেন শান্ত। তবে তাদের কাছ থেকে বিশেষ কিছু চান না নাজমুল হোসেন শান্ত।

টাইগার অধিনায়ক বলেন, “আমরা তাদের কাছ থেকে বেশি কিছু চাই না। তারা যদি নিজেদের দায়িত্ব অনুযায়ী পারফর্ম করে, তাহলে দল অবশ্যই উপকৃত হবে। অন্য সকলের উন্নতিকল্পে তারা নিজেদের অভিজ্ঞতা অন্য খেলোয়াড়দের মধ্যে ছড়িয়ে দিবে-এটাই আমরা চাই।”

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে খেলবে বাংলাদেশ। ৭ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যঅচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে টাইগাররা। বিশ্বকাপে অধিনায়ক শান্তর ডেপুটি হিসেবে রয়েছেন পেসার তাসকিন আহমেদ।



শেয়ার করুন :