মৌসুমের শুরুতেই রিয়াল মাদ্রিদের হোঁচট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৯ এএম, ২১ সেপ্টেম্বর ২০২০
মৌসুমের শুরুতেই রিয়াল মাদ্রিদের হোঁচট

শিরোপা ধরে রাখার মিশনে লা লিগার নতুন মৌসুমের (২০২০-২১) শুরুটা ভালো করতে পারলো না রিয়াল মাদ্রিদ। মৌসুমের শুরুতেই রিয়াল সোসিয়েদাদের মাঠে গিয়ে পয়েন্ট খুইয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

রোববার (২০ সেপ্টেম্বর) রাতে গোলশূন্য ড্র হয়েছে রিয়াল মাদ্রিদ ও রিয়াল সোসিয়েদাদের ম্যাচ। ২০০২ সালের পর এই প্রথম দল দুটির লড়াইয়ে কোনো গোল হলো না। তাতে করে শিরোপা ধরে রাখার মিশনে শুরুতেই হোঁচট খেল চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

ঘরের মাঠে শুরু থেকেই রক্ষণশীল ভঙিতে খেলতে থাকে সোসিয়েদাদ। সোসিয়েদাদের রক্ষণশীল ভঙির বিপরীতে আক্রমণাত্বক ফুটবল খেলতে থাকে রিয়াল। একের পরে এক আক্রমণ সাজালেও সোসিয়েদাদের রক্ষণ জমাট ভাঙতে পারেনি রদ্রিগো-ভিনিসিউস-মার্টিন ওডেগার্ডরা।

প্রথমার্ধের ১৫তম মিনিটে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি করিম বেনজেমা। ডি-বক্সের বাইরে থেকে শট নিয়ে সুযোগ নষ্ট করেন তিনি। আর ৩৪তম মিনিটে কর্নার থেকে পাওয়া বলে সার্জিও রামোসের ভলি অল্পের জন্য জালে জড়ায়নি। রামোসের ভলি সোসিয়েদাদের একজনের গায়ে লেগে বাইরে চলে গেলে হতাশা ছেঁয়ে যায় রিয়াল শিবিরে।

৪২তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল সোসিয়েদাদ। তবে তাদের সে সুযোগ নসাৎ করে দেন থিবো কোর্তোয়া। খুব কাছ থেকে আলেকজান্ডার ইশাকের শট এগিয়ে এসে পা বাড়িয়ে ব্যর্থ করে দেন কোর্তোয়া। দ্বিতীয়ার্ধে ফিরে আবারও সুযোগ পায় সোসিয়েদাদ, কিন্তু সেটিতেও বল জালে জড়াতে পারেননি।

শেষ দিকে বেশ আক্রমণাত্বক ফুটবল খেলতে থাকে রিয়াল। ৬২তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে আচমকা শট নিয়েও গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি বেনজেমা। ৭৮তম মিনিটে সবচেয়ে বড় সুযোগটি পায় রিয়াল কিন্তু তাতেও ব্যর্থ বেনজেমারা।

নিজেদের অর্ধ থেকে টনি ক্রসের বাড়ানো বল পেয়ে এগিয়ে যাচ্ছিলেন বেনজেমা কিন্তু শট না নিয়ে অভিষিক্ত মার্ভিন পার্কের দিকে বল বাড়ান তিনি। কিন্তু অভিষিক্ত তরুণ তালগোল পাকিয়ে দলকে হতাশ করেন। শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় পয়েন্ট খুইয়ে মাঠ ছাড়ে রামোস-বেনজেমারা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসিকে নিয়ে মুখ খুললেন গার্দিওলা

মেসিকে নিয়ে মুখ খুললেন গার্দিওলা

জুভেন্টাস ছেড়ে ইন্টার মিয়ামিতে হিগুয়েইন

জুভেন্টাস ছেড়ে ইন্টার মিয়ামিতে হিগুয়েইন

২৩ সদস্যের দল নিয়ে প্রস্তুত ব্রাজিল

২৩ সদস্যের দল নিয়ে প্রস্তুত ব্রাজিল

আর্জেন্টিনার ৩০ সদস্যের দল ঘোষণা, নেই ডি মারিয়া-অ্যাগুয়েরা

আর্জেন্টিনার ৩০ সদস্যের দল ঘোষণা, নেই ডি মারিয়া-অ্যাগুয়েরা