গার্দিওয়ালা ও ক্লপের সময়ের শেষ হতে চলছে: এরিক টেন হাগ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৭ পিএম, ২৩ মে ২০২২
গার্দিওয়ালা ও ক্লপের সময়ের শেষ হতে চলছে: এরিক টেন হাগ

ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন এরিক টেন হাগ। ইউনাইটেড কোচ হিসেবে প্রথম সংবাদ সম্মেলনেই আধিপাত্য বিস্তারের হুমকি দিলেন তিনি। বলেন, ইপিএলের অন্যতম সেরা দুই কোচ- পেপ গার্দিওয়ালা ও ইয়ুর্গেন কপ্লের সময় ফুরিয়ে এসেছে। 

বেশ কয়েক বছর ধরেই বাজে অবস্থায় রয়েছে বিখ্যাত ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। এমনকি চলতি মৌসুমেও বাজে অবস্থার কোনো উন্নতি ঘটেনি ইংলিশ ক্লাবটির। প্রিমিয়ার লিগের ইতিহাসের নিজেদের সর্বনিম্ন পয়েন্ট নিয়ে ২০২১-২২ মৌসুম শেষ করেছে রেড ডেভিলরা। 

বিপরীতে কয়েক বছর ধরে ইপিএলে আধিপাত্য বিস্তার করেছে লিভারপুল ও ম্যানচেস্টার সিটি। সর্বশেষ পাঁচ মৌসুমের চারবারই প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছেন ম্যানচেস্টার সিটি বস পেপ গার্দিওয়ালা।

অন্যদিকে, লিভারপুলের কোচ হিসেবে একের পর এক সাফল্যে ভাসছেন জার্মান কোচ ক্লপ। চলতি মৌসুমেও ইতিমধ্যে সম্ভাব্য ৪টি শিরোপার দুটি জিতে নিয়েছে লিভারপুল। চ্যাম্পিয়নস লিগ ফাইনাল জিতলে ট্রেবল সম্পন্ন হবে ক্লাবটির।

ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) সাম্রাজ্য এখন এই দুই কোচের দখলে। তবে ইউনাইটেডের কোচ হয়েই এই দুই কোচের দাপট শেষ করার প্রচ্ছন্ন হুমকি দিয়ে রাখলেন এরিক টেন হাগ।

কোচ হওয়ার পর রেড ডেভিল কোচ সোমবার (২৩ এপ্রিল) প্রথম সংবাদ সম্মেলন করেন। বলেন, “এ মুহূর্তে আমি দুই ক্লাব ও কোচের (লিভারপুল-ক্লপ ও ম্যানসিটি-গার্দিওয়ালা) প্রংশসা করছি। তারা অসাধারণ ফুটবল খেলছে। কিন্তু তাদের দাপটের শেষ হতে চলেছে। আমি তাদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মুখিয়ে আছি।” 

২০২১-২২ ইপিএল মৌসুমে ইউনাইটেডের শেষ ম্যাচে গ্যালারিতে উপস্থিত ছিলেন এরিক টেন হাগ। যদিও অভিজ্ঞতা সুখকর হয়নি, হার দেখতে হয়েছে ইউনাইটেডের। অভিজ্ঞতাটা যদিও আরও বাজে হতে পারতো, যদি ওয়েস্ট হাম ইউনাইটেড হেরে যেত। তাহলে ম্যানইউকে কনফারেন্স লিগে খেলতে হতো।

স্পোর্টসমেইল২৪/এসকেডি/আরএস


শেয়ার করুন :