পিএসজিকে বিদায় জানিয়ে মাদ্রিদে যাচ্ছেন এমবাপ্পে!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৩ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৪
পিএসজিকে বিদায় জানিয়ে মাদ্রিদে যাচ্ছেন এমবাপ্পে!

গ্রীষ্মে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর পিএসজির সাথে আর থাকছেন না কিলিয়ান এমবাপ্পে। দীর্ঘদিনের ক্লাবটি ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন ফরাসি এই ফুটবল তারকা। ফলে লিওনেল মেসি ও নেইমারের পর এমবাপ্পেকেও হারাচ্ছে পিএসজি।

মাদ্রিদের কাছ থেকে গত মািসে এমবাপ্পে প্রস্তাব পেয়েছিলেন। যদিও ২৫ বছর বয়সী এমবাপ্পে এখনো পিএসজি কিংবা রিয়াল মাদ্রিদ কোন ক্লাবকেই নিশ্চিত করে কিছু জানাননি।

তবে কিলিয়ান এমবাপ্পে যে মাদ্রিদেই যাচ্ছেন ইএসপিএন পরিবেশিত এক রিপোর্টে এমন তথ্য নিশ্চিত করা হয়েছে। এছাড়া ফরাসি দৈনিক লা প্যারিসিয়েনও প্রথমবারের মতো এই সংক্রান্ত রিপোর্ট প্রকাশ করেছে।

তারা বলছে, আগামী সপ্তাহে ১৪ বারের ইউরোপীয়ান চ্যাম্পিয়নদের নিজের সিদ্ধান্ত জানাবেন এমবাপ্পে। সূত্রটি বলছে, ফরাসি তারকা ইতিমধ্যেই সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন। ঘরের মাঠে গ্রীষ্মকালীন অলিম্পিকে ফ্রান্সের হয়ে তার খেলার অনুমতির বিষয়টি মাদ্রিদের সাথে আলোচনার একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে দেখা দিয়েছে।

২০২২ সালে বার্নাব্যুতে যাওয়ার দ্বারপ্রান্তে থাকলেও একেবারে শেষ মুহূর্তে এমবাপ্পে তা নাকচ কার দেন। তারপর থেকে এমবাপ্পের জন্য মাদ্রিদের দরজা সব সময়ই উন্মুক্ত ছিল। এখন ধারণা করা হচ্ছে, আসন্ন গ্রীষ্ম মৌসুমে মাদ্রিদের বহুল প্রতিক্ষীত সেই অপেক্ষার অবসান হতে যাচ্ছে।

জানা গেছে, পিএসজি এমবাপ্পের জন্য মূল বেতন হিসেবে ৭২ মিলিয়ন ইউরো দাবি করেছে। তবে তাদের সেই প্রস্তাব প্রত্যাখান করেছেন ফরাসী বিশ্বকাপ জয়ী এই তারকা। ফ্রি-এজেন্ট হিসেবে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত বেছে নেওয়ার পর এমবাপ্পে ১০০ মিলিয়ন ইউরোর নীচে কোন চুক্তি করবেন না বলেও ইঙ্গিত পাওয়া গেছে।

এদিকে, ভবিষ্যতের পরিকল্পনা সাজাতে পিএসজির হাতে এখন দুটি উপায় আছে। একটি, এমবাপ্পেকে যেকোন মূল্যে পিএসজিতে ধরে রাখা, অন্যটি, বাধ্য হয়ে তাকে ছেড়ে দেওয়া।

তবে এমবাপ্পের যেহেতু তার ভবিষ্যৎ সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন, ফলে পিএসজিকে এখন প্ল্যান-বি’র দিকে যেতে হবে। সেক্ষেত্রে এমবাপ্পের বদলি হিসেবে এসি মিলানের রাফায়েল লিয়াওয়ের দিকে দৃষ্টি রাখছে ক্লাবটি।


শেয়ার করুন :